‘বাজার সিন্ডিকেটের হাতে সাধারণ মানুষ জিম্মি হতে পারে না’

মঙ্গলবার, ১৫ মার্চ ২০২২ | ৩:২০ অপরাহ্ণ

‘বাজার সিন্ডিকেটের হাতে সাধারণ মানুষ জিম্মি হতে পারে না’
apps

বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ বলেছেন, বাজার সিন্ডিকেট ও সরকারের যোগসাজশে চাল, ডাল, তেল ও চিনিসহ নিত্যপণ্যের মূল্য সাধারণ মানুষের ধরাছোঁয়ার বাইরে চলে গেছে। এই বাজার সিন্ডিকেটের কতিপয় সদস্যের হাতে দেশের ১৭ কোটি মানুষ জিম্মি হতে পারে না।

সোমবার রাজধানীর তোপখানা রোডে বাসদ ঘোষিত ‘দাবি পক্ষ’ ও বাম গণতান্ত্রিক জোট আহুত ২৮ মার্চ হরতাল সফল করতে গণসংযোগ ও পথসভায় বজলুর রশীদ ফিরোজ এসব কথা বলেন।

তিনি বলেন, বাজার সিন্ডিকেট ও মজুতদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ, অবিলম্বে তাদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। অন্যথায় হরতালের পর আরও কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

এদিন বাসদ শাহবাগ-পল্টন থানা শাখার পক্ষ থেকে রাজধানীর তোপখানা রোড, সেগুনবাগিচা হাই স্কুল, রিপোর্টার্স ইউনিটি এলাকা ও সেগুনাবাগিচা বাজার এলাকায় প্রচারপত্র বিলি, গণসংযোগ ও পথসভা অনুষ্ঠিত হয়। বিভিন্ন পথসভায় আরও বক্তব্য রাখেন বাসদের সহকারী সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন, ঢাকা মহানগর কমিটির সদস্য সচিব জুলফিকার আলী, খালেকুজ্জামান লিপন, স্থানীয় নেতা আনোয়ারুল ইসলাম, শোভন রহমান, অনিক কুমার দাস প্রমুখ।

 

Development by: webnewsdesign.com