রেলস্টেশন এলাকায় সিসিক’র অভিযান: কাঠ জব্দ, জরিমানা

বৃহস্পতিবার, ০৯ জানুয়ারি ২০২০ | ৫:৫১ অপরাহ্ণ

রেলস্টেশন এলাকায় সিসিক’র অভিযান: কাঠ জব্দ, জরিমানা
apps

রাস্তা দখল করে যান চলাচলে প্রতিবন্ধকতা না করতে ব্যবসায়ীসহ নগরবাসীর প্রতি আহবান জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি বলেছেন, ‘আধ্যাত্মিক ও পর্যটন নগরীর সিলেটে প্রতিনিয়ত দেশ বিদেশ থেকে ভ্রমণকারীরা আসেন। নগরীর অপ্রশস্থ রাস্তায় যানজট লেগে থাকে। তার উপর অবৈধভাবে রাস্তায় পণ্য রেখে ব্যবসা পরিচালনার ফলে সড়ক আরো সংকুচিত হয়ে পড়ে। ফলে যান চলাচলে বিঘ্ন ঘটে। তাই নগরীর সবকটি সড়ক অবৈধ দখলমুক্ত করতে সিলেট সিটি কর্পোরেশন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে। এতে নগরবাসীর সহযোগিতা করা প্রয়োজন।’

বৃহস্পতিবার সকালে নগরীর পুরাতন রেলস্টেশন এলাকায় অবৈধভাবে রাস্তা দখল করে ব্যবসা পরিচালনা ও সরকারী জমি দখলমুক্ত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সিলেট সিটি কর্পোরেশন। অভিযানকালে সাংবাদিকদের এসব কথা বলেন মেয়র আরিফ।
মেয়রের নেতৃত্বে সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিন অভিযান পরিচালনা করেন। এসময় উপস্থিত ছিলেন প্রধান প্রশাসনিক কর্মকর্তা মো. হানিফুর রহমানসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা।

পুরাতন রেলস্টেশন এলাকা থেকে অবৈধভাবে রাস্তা দখল করে রাখা দুই ট্রাক কাঠ জব্দ করেন মোবাইল কোর্র্ট। এসময় রেলওয়ের জমি দখল করে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলার অপরাধে একজনকে নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এবং ৭ দিনের মধ্যে স্থাপনা সরিয়ে নিতে নিদের্শ দেয়া হয়।

এদিকে বারোখলা আবাসিক এলাকায় বেআইনিভাবে কেমিক্যাল ও ফোমের কারখানা গড়ে তোলার অপরাধে কারখানা মালিক মো. মকবুল হোসেনকে ‘অগ্নি প্রতিরোধ ও নির্বাপণ’ আইনে ২ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত। কারখানার মালামাল জব্দ করে সিটি কর্পোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তাকবির ইসলাম পিন্ট’র জিম্মায় দেয়া হয়।

Development by: webnewsdesign.com