পলাশবাড়ী পৌরসভার নানা অনিয়মের বিষয়ে অভিযোগের তদন্ত করেছে গাইবান্ধা স্থানীয় সরকার বিভাগ

শনিবার, ১১ মার্চ ২০২৩ | ২:২৯ অপরাহ্ণ

পলাশবাড়ী পৌরসভার নানা অনিয়মের বিষয়ে অভিযোগের তদন্ত করেছে গাইবান্ধা স্থানীয় সরকার বিভাগ
পলাশবাড়ী পৌরসভার নানা অনিয়মের বিষয়ে অভিযোগের তদন্ত করেছে গাইবান্ধা স্থানীয় সরকার বিভাগ
apps

গাইবান্ধা জেলার পলাশবাড়ী পৌরসভার নানা অনিয়মের বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করার পর অবশেষে তদন্ত শুরু করেছে গাইবান্ধা জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপ পরিচালক শরিফুল ইসলাম।

জানা যায়,গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয়ে (স্থানীয় সরকার শাখা) এর নোটিশ স্মারক নং-০৫,৫৫.৩২০০.০৭০.০৯.০১২ (অংশ-১),২০-৮৯ পত্র মুলে পৌরসভার নানা অনিয়মের বিষয়ে অভিযোগ দায়েরকারী পলাশবাড়ী পৌর শহরের বাসিন্দা রবিউল ইসলাম লিয়াকত এর নিকট পলাশবাড়ী পৌরসভার মেয়র গোলাম সরোয়ার এর বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য, অর্থ আত্মসাতসহ বিভিন্ন বিষয়ে অভিযোগ করে এ কার্যালয়ে পত্র প্রেরণ করায়, আনীত অভিযোগের বিষয়ে ৯ মার্চ ২০২৩ ইং তারিখে বৃহস্পতিবার বেলা ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার পত্রে স্বাক্ষরকারি কর্মকর্তার অফিস কক্ষে শুনানী গ্রহণ করা হবে মর্মে উপযুক্ত প্রমাণাদিসহ যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়।

এ পত্র মূলে অভিযোগদায়েরকারী রবিউল ইসলাম লিয়াকত উক্ত অফিসে উপস্থিত হয়ে তার লিখিত অভিযোগের ৭টি অনিয়ম ও দূর্নীতির বিষয়ে তথ্য ও প্রমাণ স্বরুপ,পত্রে লিখিত বক্তব্য প্রদান করেছেন। এছাড়াও উক্ত অভিযোগের আলোকে পলাশবাড়ী পৌরসভার মেয়র গোলাম সরোয়ার ও পৌর নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগের সাথে সংশ্লিষ্ট প্রয়োজনীয় নথিপত্রসহ উপস্থিত হওয়ার নির্দেশনা প্রদান করেন। সে আলোকে পলাশবাড়ী পৌরসভার মেয়র ও নির্বাহী কর্মকর্তার পক্ষে অভিযোগের বিষয়ে উপস্থিত হয়ে বক্তব্য প্রদান করেছেন বলে উল্লেখিত অফিস সূত্রে জানা যায়।

এ অভিযোগের তদন্তের বিষয়ে গাইবান্ধা জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক শরিফুল ইসলাম বলেন, অভিযোগকারীর প্রদানকৃত তথ্য,অভিযুক্তদের জবাব ও প্রয়োজনীয় কাগজপত্রাদি দেখে সার্বিক বিষয়ে তুলে ধরে প্রতিবেদন স্থানীয়
সরকার বিভাগে পাঠানো হবে৷
উল্লেখ্য, গত ১ ডিসেম্বর ২০২২ ইং তারিখে গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয়ে একটি অভিযোগপত্র দায়ের করেন পলাশবাড়ী পৌর এলাকার জামালপুর গ্রামের বাসিন্দা ও পলাশবাড়ী সচেতন নাগরিক সমাজ এর সদস্য সচিব রবিউল ইসলাম লিয়াকত।

Development by: webnewsdesign.com