স্প্যানিশ সুপার কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ

বৃহস্পতিবার, ০৯ জানুয়ারি ২০২০ | ৩:১৪ অপরাহ্ণ

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ
apps

আজ বৃহস্পতিবার জেদ্দায় অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে বার্সেলোনা জিততে পারলেই হয়। তাহলে এ মাসেই হবে এল ক্লাসিকো। কারণ গতকাল বুধবার সৌদি আরবের জেদ্দায় ভ্যালেন্সিয়াকে ৩-১ গোলে উড়িয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ।

এডেন হ্যাজার্ড ছিলেন না। চোটে ছিটকে যান করিম বেনজেমা ও গ্যারেথ বেল। তিনজন না থাকার প্রভাব রিয়ালের ওপর পড়া স্বাভাবিক। কিন্তু তা একটুও পড়েনি। লুকা মদরিচ, ইসকো ও টনি ক্রুসের গোলে দাপট দেখিয়ে জিতেছে স্পেনের অন্যতম সেরা ক্লাব।

চার দলের প্রতিযোগিতার প্রথম সেমিফাইনালে রিয়াল এগিয়ে গেছে ১৫ মিনিটে। প্রতিপক্ষ গুছিয়ে ওঠার আগেই দ্রুত কর্নার কিক নেন ক্রুস। জার্মান মিডফিল্ডারের বাঁকানো শট ঢুকে যায় জালে। ভ্যালেন্সিয়া গোলকিপার জাউমে ডোমেনেখ সর্বোচ্চ চেষ্টা করেছিলেন ঠেকাতে, কিন্তু বলে কেবল আঙুল ছোঁয়াতে পারেন।

বিরতিতে যাওয়ার আগে রিয়াল ব্যবধান দ্বিগুণ করে। মদরিচের শট এজিকেল গ্যারে ফিরিয়ে দিলে বল বুক থেকে নামিয়ে ডান পায়ের শটে চমৎকার ভলিতে দ্বিতীয় গোল করেন ইসকো। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে লুকা ইয়োভিচ ৩-০ করতে পারতেন। ইসকোর হেড বাঁ পোস্টে লেগে ফিরে এলে রিয়াল স্ট্রাইকার ব্যর্থ হন জাউমেকে পরাস্ত করতে।

দ্বিতীয়ার্ধে ফেদেরিকো ভালভারদের আড়াআড়ি শট ঠিকানা খুঁজে না পেলেও মদরিচের গোলে সব শঙ্কা দূর হয়। ইয়োভিচের পাস ডিবক্সে পেয়ে দুই ডিফেন্ডারকে কাটিয়ে দেখার মতো একটা গোল করেন ক্রোয়েট তারকা। সব ধরনের প্রতিযোগিতায় এটি ছিল মদরিচের পঞ্চম গোল।
ভ্যালেন্সিয়া গোল উদযাপন করেছে শেষ মুহূর্তে। যোগ করা সময়ে ভিএআরে সের্হিয়ো রামোসের হ্যান্ডবল ধরা পড়লে দানি পারেজো পেনাল্টিতে সান্ত্বনাসূচক গোল করেন।

প্রথমবারের মতো স্পেনের বাইরে হচ্ছে সুপার কাপ, তাও আবার চার দলের। সৌদি আরবে উত্তেজনার ঢেউ তুলেছে নতুন আঙ্গিকের এই বার্ষিক প্রতিযোগিতা। এবার ভক্তদের প্রার্থনা বার্সেলোনা যেন জেতে, তাহলে ১২ জানুয়ারি হবে আরেকটি এল ক্লাসিকো। তবে অ্যাতলেতিকো মাদ্রিদ জিতলেও যে খুব বেশি ক্ষতি হবে তা নয়, কারণ মাদ্রিদ ডার্বিও তো কম উত্তেজনা ছড়ায় না!

Development by: webnewsdesign.com