আমার ক্ষেত্রে যেটা হয়েছে আমি জীবিত থাকতে মর্মটা বুঝতে পারছি: সাকিব

বুধবার, ২২ জানুয়ারি ২০২০ | ৮:০৩ অপরাহ্ণ

আমার ক্ষেত্রে যেটা হয়েছে আমি জীবিত থাকতে মর্মটা বুঝতে পারছি: সাকিব
apps

আইসিসির শাস্তির খড়্গ তার কাঁধে। মাঠের বাইরে থাকতে হবে এক বছর। যে অপরাধে শাস্তি পেয়েছেন, সেটিও বেশ গুরুতর। ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা গোপন করেছিলেন। তবে সাকিব আল হাসান নিষিদ্ধ হলেও তার প্রতি মানুষের ভালোবাসা কমেনি এতটুকুও।

বরং সাকিবের ক্ষেত্রে ‘নিষিদ্ধ’ একজন ক্রিকেটারের প্রতি মানুষের ভালোবাসার বহিঃপ্রকাশটা বিস্ময় জাগানোর মতো। সাকিব নিজে এই ভালোবাসা পেয়ে খুশি। মনে করেন জীবিত থাকতে মানুষের ভালোবাসার মর্ম বুঝেছেন তিনি।

বুধবার লাইফবয়ের সঙ্গে চুক্তি নবায়ন অনুষ্ঠানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন সাকিব। এ সময় নিষিদ্ধ একজন ক্রিকেটারের প্রতি ভালোবাসাটা উপভোগ করছেন কিনা জানতে চাইলে সাকিব এড়িয়ে যাননি।

বললেন, ‘বাংলাদেশে অনেকবারই শুনেছেন কিংবা এই কথা প্রচলিতও আছে- জীবিত থাকতে মর্মটা বোঝা যায় না। আমার ক্ষেত্রে যেটা হয়েছে আমি জীবিত থাকতে মর্মটা বুঝতে পারছি। আমি খুশি, যেহেতু সবার ভালোবাসা আছে। এখানে আমার দায়িত্বটা বেড়ে যায় স্বাভাবিকভাবে। আমি চেষ্টা করব এই দায়িত্বটা পালন করতে।’

লাইফবয়ের সঙ্গে চুক্তির পর নিজের ফেইসবুক পেজে নতুন বিজ্ঞাপন চিত্রের ভিডিও পোস্ট করেছেন সাকিব। যেটি প্রদর্শিত হলো চুক্তি সাক্ষার অনুষ্ঠানেও। বিজ্ঞাপনে ফুটিয়ে তুলা হয়েছে সাকিবের বর্তমান জীবনের গল্প।

 

 

 

 

যেখানে সাকিব বলছেন, ‘কঠিন সময়ের মাঝে দিয়ে গেলেও অবিরাম চেষ্টা করে চলেছি লাল-সবুজ গায়ে ফিরে আসতে।’ তা সাকিব কীভাবে তৈরি করছেন নিজেকে। বিজ্ঞাপনে যেভাবে কঠোর পরিশ্রমের চিত্র ফুটে উঠল ঠিক সেভাবেই?

এবার অবশ্য সাকিব কিছু কথা আড়াল রাখতে চাইলেন, ‘সেটার জন্য অপেক্ষা করতে হবে আপনাদের, আমি ফিরে আসা পর্যন্ত। বললাম আমি অনেক কিছু করে আসছি এবং আসার পর কিছু প্রমাণিত হলো না সেটার ফল ভালো হবে না। গ্রহণযোগ্যও হবে না। অপেক্ষা করেন সব ঠিকঠাক থাকলে উত্তর সময়ই বলে দেবে।’

এই যে ক্রিকেটহীন সময় কাটছে। এই সময়টা আসলে কেমন কাটছে সাকিবের। বললেন, ‘একটা জিনিসের সঙ্গে যদি আপনার সম্পৃক্ততা থাকে সেটা আপনার পছন্দের হোক না পছন্দের হোক। আপনি সেটাকে মিস করবেন এটা খুবই স্বাভাবিক। আমার ক্ষেত্রেও ভিন্ন কিছু না।’ এতটুকুই। বাইরে জীবন নিয়ে এর বেশি আর কিছু বলতে রাজি হলেন না সাকিব।

দলের বাইরে থাকলেও সাকিব চেষ্টা করেন সবার সঙ্গে যোগাযোগ রাখার, ‘কথা হয় আমার নিয়মিত। প্রধান কোচের সঙ্গে কথা তো হয়ই। সব সময় কোচিং স্টাফের সঙ্গে কথা হলে যে খেলা নিয়েই হবে এমন না। কিন্তু অনেকের সঙ্গেই যোগযোগ আছে।’

Development by: webnewsdesign.com