সিলেটের জকিগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ড, আড়াই কোটি টাকার ক্ষয়ক্ষতি

শুক্রবার, ১৭ জানুয়ারি ২০২০ | ৫:১৯ অপরাহ্ণ

সিলেটের জকিগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ড, আড়াই কোটি টাকার ক্ষয়ক্ষতি
apps

সিলেটের জকিগঞ্জ শহরে আগুন লেগে অন্তত ২০টি দোকান পুড়ে ছাই হয়েছে। শুক্রবার বেলা দেড়টার দিকে এ ঘটনা ঘটেছে।

 

 

 

 

ব্যবসায়ীরা জানান, মোহাম্মদ আলীর লেপ-তোষকের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে মুহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশের দোকানে। আগুনে আনন্দপুরের ফারুক আহমদের চাউল ও সারের আড়ৎ, মানিকপুরের এনু মিয়ার মশলার দোকান, পঙ্গবটের আতাই মিয়ার স্টেশনারীর দোকান, গন্ধদত্ত গ্রামের আলী হোসেনের মুদি দোকান, আনন্দপুরের আলী আহমদ মুদি দোকান, লামারগ্রামের নেজাম উদ্দিন, ছবড়িয়ার আব্দুল হক, আলমনগরের শফিক আহমদ, কেছরীর জাহেদ আহমদ, পীরের চকের হোসেন আহমদ, হাইদ্রাবন্দের ছালিক আহমদ, মাছাইর চকের আব্দুল হক, বিলেরবন্দের কামরুল ইসলাম কামরুর, কেছরীর আব্দুন নুরের ভুষিমালের দোকান, মোহাম্মদ আলীর লেপের দোকান, জকিগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের অযুখানাসহ অন্তত ২০টি দোকান পুড়ে ছাই হয়েগেছে।

 

 

 

 

 

 

 

 

 

এছাড়াও বেশ কয়েকটি দোকান ক্ষতিগ্রস্থ হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে বেশ কয়েকজন আহত হয়েছেন। এক ঘন্টার আগুনে নিঃস্ব হয়ে অনেক ব্যবসায়ী বারবার মুর্ছা যান।

বাজারের ব্যবসায়ীরা জানান, ফায়ার সার্ভিস কর্মীদের গুরুত্বপূর্ণ ভূমিকার কারণে পুরো বাজার বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে। একটি লেপ-তোষকের দোকান থেকে আগুনের সুত্রপাত হয়। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগে এ আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা স্থানীয়দের সহায়তায় প্রায় ঘন্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ব্যবসায়ীরা জানান, এতে প্রায় আড়াই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

Development by: webnewsdesign.com