মামলায় জামিন পেলেন ইমরান খান

রবিবার, ৩১ জুলাই ২০২২ | ১২:৫১ অপরাহ্ণ

মামলায় জামিন পেলেন ইমরান খান
apps

১০ মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ১৫ মামলার মধ্যে আগেই ৫ মামলায় জামিন পেয়েছিলেন তিনি। চলতি বছরের ২৫ মে আজাদি মার্চের ঘটনায় তার বিরুদ্ধে বেশ কিছু মামলা করা হয়। খবর ডনের।

সংবাদমাধ্যমের বরাতে জানা যায়, শনিবার (৩০ জুলাই) জেলা ও দায়রা জজ কামরান বাশারত মুফতির আদালতে হাজির হয়ে জামিন চান ইমরান খান।প্রতিবেদনে বলা হয়, লংমার্চের ঘটনার পর ইমরান খানের বিরুদ্ধে মোট ১৫টি মামলা করা হয়। আগেই পাঁচ মামলায় জামিন পান তিনি।এদিকে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত প্রার্থী পারভেজ এলাহীকেই পাঞ্জাব প্রদেশের নতুন মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন দেশটির সুপ্রিম কোর্ট। ফলে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের ছেলে হামজা শাহবাজ মুখ্যমন্ত্রীর পদ হারিয়েছেন।

এর আগে পাঞ্জাবের সংসদে হওয়া মুখ্যমন্ত্রী নির্বাচন নিয়ে ডেপুটি স্পিকার দোস্ত মুহাম্মদ মাজারির সিদ্ধান্তকে ‘অবৈধ’ ঘোষণা দেয়া হয়। সে সময় হামজা শাহবাজকে মুখমন্ত্রী ঘোষণা দেয়া হয়েছিল।১৭ জুলাই পাঞ্জাবের ২০টি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। এই ২০টি আসনের ৪টিই লাহোরে। সাধারণভাবে এ ধরনের নির্বাচন তেমন গুরুত্ব পায় না। কিন্তু এবার পরিস্থিতি সম্পূর্ণ বিপরীত। এ নির্বাচনের ফলাফল পাঞ্জাবের এবং সেই সঙ্গে পুরো পাকিস্তানের রাজনীতির জন্য ‘গেম চেঞ্জার’ হতে পারে।

পাঞ্জাবের ২০টি আসনের মধ্যে ইমরানের পিটিআই পেয়েছে ১৫টি আসন। বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের পিএমএল-এন পেয়েছে ৪টি আসন। আর স্বতন্ত্র এক প্রার্থীর দখলে গেছে ১টি আসন।পিটিআইয়ের এ জয়ের পর ১৮ জুলাই সকালে এক টুইটবার্তায় ইমরান খান বলেন, ‘এখান থেকে সামনে এগিয়ে যাওয়ার একমাত্র পথ হলো অবাধ ও স্বচ্ছ নির্বাচন। অন্য কোনো উপায় দেশকে শুধু রাজনৈতিক অনিশ্চয়তা এবং আরও অর্থনৈতিক বিশৃঙ্খলার দিকে পরিচালিত করবে।’

Development by: webnewsdesign.com