বিশ্বনাথে শ্রীশ্রী ঠাকুর বৈষ্ণব রায়ের অন্তর্ধান মহোৎসব শনিবার থেকে শুরু

বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২০ | ৬:৪৪ অপরাহ্ণ

বিশ্বনাথে শ্রীশ্রী ঠাকুর বৈষ্ণব রায়ের অন্তর্ধান মহোৎসব শনিবার থেকে শুরু
apps

সিলেটের বিশ্বনাথে উপজেলার দশঘর ইউনিয়নের বিষ্ণুপুরে সিদ্ধ বকুলতলায় শ্রীশ্রী ঠাকুর বৈষ্ণব রায়ের ৩ দিনব্যাপী অন্তর্ধান মহোৎসব শনিবার (৮ ফেব্রুয়ারী) থেকে শুরু হয়ে সোমবার (১০ ফেব্রুয়ারী) শেষ হবে। শত শত বছর পূর্বে থেকে প্রতি বছর মাঘী পূর্ণিমা তিথিতে বিষ্ণব রায়ের অন্তর্ধান মহোৎসব পালন করে আসছেন সনাতন ধর্মালম্বীরা। উৎসবের ২য় দিন (৯ ফেব্রুয়ারী) দেশের বিভিন্ন অঞ্চল থেকে হাজার হাজার ভক্তের আগমন ঘটে বিষ্ণুপুর ধামে।

 

 

 

শনিবার সকাল ৯টায় শ্রীশ্রী কালাচাঁদের অর্চ্চনার মাধ্যমে শুরু হয়ে সোমবার সকাল ৮টায় শ্রীশ্রী নাম ও লীলা সংকীর্ত্তন (পূর্ণা)’র মাধ্যমে সম্পন্ন হবে অন্তর্ধান মহোৎসব। রোববার ব্রাক্ষমুহুর্ত থেকে অষ্টপ্রহরব্যাপী শ্রীশ্রী নাম ও লীলা সংকীর্ত্তন পরিবেশিত হবে। দুপুর ১টা থেকে বিতরণ করা হবে মহাপ্রসাদ।

শ্রীশ্রী নাম ও লীলা সংকীর্ত্তন পরিবেশন করবেন শ্রীযুক্ত বিনোদ বিহারী দাস বাবুল (শ্রীশ্রী মহাপ্রভুর আখড়া, পনিটুলা-সিলেট), শ্রীযুক্ত গোপাল কৃষ্ণ গোস্বামী (ভারত), শ্রীযুক্ত নিশি কান্ত তালুকদার (দাড়িয়াপাড়া, সিলেট), শ্রীযুক্ত জুয়েল দাস (করেরপাড়া, সিলেট)।
অন্তর্ধান মহোৎসব সুষ্ঠ, সুন্দর ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সরকারের সকল দপ্তরসহ সর্বস্তরের জনসাধারণের সার্বিক সহযোগী উপস্থিতি কামনা করেছেন শ্রীশ্রী ঠাকুর বৈষ্ণব রায় ধাম সংরক্ষন কমিটির সভাপতি অ্যাডভোকেট প্রহলাদ চন্দ্র দেব ও সাধারণ সম্পাদক শংকর দাস শংকু।

Development by: webnewsdesign.com