কলারোয়ায় ‘উত্তরণ’র র‌্যালি ও সভা

সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৯ | ১:৩৬ অপরাহ্ণ

কলারোয়ায় ‘উত্তরণ’র র‌্যালি ও সভা
apps

কলারোয়ায় ওয়াশ মেলা-২০১৯ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে শিক্ষক-শিক্ষার্থীসহ অন্যদের অংশগ্রহণে বের হওয়া র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে কলারোয়া গার্লস হাইস্কুল চত্বরে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

নারী ও প্রতিবন্ধী বান্ধব ওয়াশ অধিকার, সুপেয় পানি, স্যানিটেশন ও হাইজিন বিষয়ে সচেতনতা বৃদ্ধি মূলক এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। মেলায় ৮টি স্টলে এ সংক্রান্ত সচেতনতা মূলক প্রদর্শনী করা হয়। কলারোয়া পৌরসভা, এনজিও সংস্থা উত্তরণ-সফল প্রকল্প, হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) ও প্র্যাকটিক্যাল একশনের যৌথ আয়োজনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সামগ্রিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন-কলারোয়া পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন-অর-রশীদ, কলারোয়া গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব, পৌর সচিব তোষার কান্তি দাশ, প্রকৌশলী ওজিহুর রহমান, বিদ্যুৎ ইঞ্জিনিয়ার সোরওয়ার্দ্দী, পৌর কাউন্সিলর মেজবাহ উদ্দিন লিলু, শেখ জামিল হোসেন, আলফাজ উদ্দীন, ফারহানা হোসেন, লুৎফুননেছা লুতু, সন্ধ্যা রানী বর্মণ, কলারোয়া পৌর প্রেস কাবের সভাপতি জুলফিকার আলী, সাংবাদিক পরিষদের সভাপতি আসাদুজ্জামান, সাংবাদিক এসএম ফারুক হোসেন, কলারোয়া উত্তরণের ওয়াশ এসডিজি প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী হাসিনা পারভীন, এইচপি আশার টাউন কো অর্ডিনেটর মৃনাল কুমার সরকার, কলারোয়া উত্তরণের প্রজেক্ট ম্যানেজার হেদায়েত উল্লাহ মুকুল, ঢাকা আহছানিয়া মিশনের প্রজেক্ট অফিসার বিপ্লব হোসেনসহ আয়োজক এনজিও প্রতিষ্ঠানের প্রতিনিধিরা। এর আগে অনুষ্ঠান শুরুতে কোর আন তেলায়াত করেন গার্লস স্কুলের শিক্ষার্থী সাদিয়া আক্তার আখি ও গীতা পাঠ করেন রুপা কর্মকার। অনুষ্ঠান শেষে নারী ও প্রতিবন্ধী বান্ধব ওয়াশ অধিকার, সুপেয় পানি, স্যানিটেশন ও হাইজিন বিষয়ে সচেতনতা বৃদ্ধি মূলক এক কুইজ ও রচনা প্রতিযোগিতায় শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন গার্লস হাইস্কুলের সহকারী শিক্ষক শেখ মাহফুজুর রহমান মাফুজ।

Development by: webnewsdesign.com