চবিতে হামলার প্রতিবাদে ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে মৌলভীবাজারে বিক্ষোভ

মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ | ৮:৫৬ অপরাহ্ণ

চবিতে হামলার প্রতিবাদে ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে মৌলভীবাজারে বিক্ষোভ
apps

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ-যুবলীগের হামলা ও শিক্ষার্থীদের আহতের প্রতিবাদে ছাত্রলীগকে নিষিদ্ধদের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে মৌলভীবাজারের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যা ৬ টায় মৌলভীবাজার প্রেসক্লাব সম্মুখ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। মিছিলটি প্রেসক্লাব মোড় থেকে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সম্মুখে ছাত্রসমাবেশে মিলিত হয়। এসময় তানজিয়া শিশির, উসমান আলী জাকি, আফসার মিয়া, মোজাম্মেল হোসেন লিখন, তোফায়েল আহমদ, আশরাফ মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় শিক্ষার্থীরা আমাদের সংগ্রাম, চলছে চলবে; আবু সাঈদ মুগ্ধ, শেষ হয়নি যুদ্ধ, অ্যাকশন অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন; আওয়ামী লীগের দালালেরা হুঁশিয়ার সাবধান; ছাত্রলীগের দালালেরা হুঁশিয়ার সাবধান, স্বৈরাচারের দোসরেরা হুঁশিয়ার সাবধান; চবিতে হামলা কেন, প্রশাসন জবাব চাই; আওয়ামী লীগ ছাত্রলীগ নিষিদ্ধ করো করতে হবে ইত্যাদি বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

সমাবেশে বক্তারা বলেন, বিভিন্ন জায়গায় আওয়ামী লীগ ছাত্রলীগ সংগঠিত হওয়ার চেষ্টা করছে, শিক্ষার্থীদের ওপর হামলা করেছে। এই সন্ত্রাসী সংগঠনকেও বাংলাদেশের মাটিতে নিষিদ্ধ করতে হবে। বাংলাদেশের নব্য স্বাধীনতার নস্যাৎ করার লক্ষ্যে ফ্যাসিবাদী শক্তি এখনো তাদের কালো হাত দেখাচ্ছে। আমার ভাইদের যেভাবে হত্যা করা হয়েছে সেই রক্তের দাগ এখনো শুকায় নাই। আওয়ামী লীগ, যুবলীগ, সন্ত্রাস লীগের শেষ চিহ্নটুকু বাংলার মাটিতে থাকা পর্যন্ত আমরা ঐক্যবদ্ধ আন্দোলন করে যাব।

বক্তারা আরও বলেন, প্রায় ১হাজার ৫০০ শহীদের শাহাদাত বরণ ও ২৯ হাজার আহত ভাইবোনের আত্মত্যাগের ফলে আমরা আজকের স্বাধীনতা পেয়েছি। কিন্তু সেই পরাজিত শক্তি তাদের এজেন্ডা বাস্তবায়নে ফ্যাসিবাদী কায়দায় তাদের খায়েশ মেটানোর চেষ্টা করছে।
‘যারা আওয়ামী লীগ, ছাত্রলীগ যুবলীগকে ধারণ করে, লালন করে তাদের প্রতি আপনারা চোখ কান খোলা রাখবেন। যদি দেখেন কোথাও তারা সংঘটিত হওয়ার চেষ্টা করছে তাদের প্রতিহত করবেন। আমাদের লড়াই সংগ্রাম শেষ হয়ে যায়নি, আগামী দিনেও আমাদের ঐক্যবদ্ধভাবে লড়াই সংগ্রাম করতে হবে।’

Development by: webnewsdesign.com