নতুন দুই উপ-উপাচার্য পেল রাজশাহী বিশ্ববিদ্যালয়

সোমবার, ২১ অক্টোবর ২০২৪ | ৭:২৪ অপরাহ্ণ

নতুন দুই উপ-উপাচার্য পেল রাজশাহী বিশ্ববিদ্যালয়
apps

উপাচার্য নিয়োগের প্রায় দেড় মাস পর অবশেষে উপ-উপাচার্য পেল রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। সোমবার (২১ অক্টোবর) বিকালে রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. শাহীনুর ইসলাম স্বাক্ষরিত দুটি পৃথক প্রজ্ঞাপনে এই তথ্য জানান।

নবনিযুক্ত উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক মো. মাইন উদ্দিন এবং উপ-উপাচার্য (শিক্ষা) হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক মো. ফরিদ উদ্দিন খান।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতির অনুমোদনক্রমে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১৩ (১) ধারা অনুযায়ী অধ্যাপক মো. মাইন উদ্দিনকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসক) ও অধ্যাপক মো. ফরিদ উদ্দিন খানকে উপ-উপাচার্য ( শিক্ষা) পদে আগামী চার বছরের জন্য নিয়োগ প্রদান করা হলো।

প্রজ্ঞাপনে তাঁদেরকে নিয়োগের বিষয়ে চারটি শর্তের কথা বলা হয়েছে। সেগুলো হলো- উপ-উপাচার্য পদে তাঁরা তাঁদের বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন; বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন এবং সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন; তাঁরা বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ও উপাচার্য কর্তৃক প্রদত্ত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন; এবং রাষ্ট্রপতির প্রয়োজনে যে কোনো সময় এই নিয়োগ বাতিল করতে পারবেন।

Development by: webnewsdesign.com