ফুলবাড়ীর পল্লীতে বিষ প্রয়োগে ৩ একর জমির ধান নষ্টের অভিযোগ

সোমবার, ২১ অক্টোবর ২০২৪ | ৬:৩৯ অপরাহ্ণ

ফুলবাড়ীর পল্লীতে বিষ প্রয়োগে ৩ একর জমির ধান নষ্টের অভিযোগ
apps

দিনাজপুরের ফুলবাড়ীতে কীটনাশক (বিষ) প্রয়োগে ৩ একর জমির ধান নষ্ট করে দিয়েছেন অ্যাডভোকেট শফিউল ইসলাম এমন অভিযোগ এনে ফুলবাড়ী থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগী বর্গচাষি কৃষক আমিনুল ইসলাম।

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার এলুয়াড়ী ইউনিয়নের গনিপুর গ্রামের কৃষক মোঃ ্আমিনুল ইসলাম বাড়ীর গরু,ছাগল বেচে,এনজিও থেকে ঋৃন করে স্থানীয় ্আব্দুল খালেক ও খাজের পোদ্দার এর নিকট থেকে বর্গাসুত্রে ৩ একর জমি গ্রহন করে জিরা ধান রোপন করেন। আর কিছুদিন পর সেই ধান কেটে ঘরে তোলার কথা। এরই মধ্যে পুর্ব শত্রুতার জেরে স্থানীয় প্রভাবশালী অ্যাডভোকেট মোঃ শফিউল ইসলাম তার লোকজন নিয়ে গত ১৭ অক্টোবর দিবাগতরাতে আনুমানিক ১২ টায় আমিনুলের রোপনকৃত জমির ধানে বিষ প্রয়োগ করে ধান গাছ গুলো নষ্ট দেয়। এতে কৃষক আমিনুল ইসলাম এর প্রায় সাড়ে ৪ লক্ষটাকা ক্ষতি হয়েছে বলে থানায় লিখিত অভিযোগ করেছেন। এবিষয়ে স্থানীয়দের সাথে কথা বলা হলে তারা মনে করেন ধান নষ্টকারীরা দেশের শত্রু তাদের দৃষ্টান্ত মুলোক শাস্তি হওয়া দরকার।

ফুলবাড়ী থানার আফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) মোঃ আরিফুজ্জামান আরিফ বলেন, এলুয়াড়ী ইউনিয়নের গনিপুরে ৩ একর জমিতে বিষ প্রয়োগে ধান নষ্ট করা হয়েছে এমন একটি অভিযোগ আমরা পেয়েছি। অভিযোগের বিষয়টি নিয়ে তদন্ত চলছে। খুব শীঘ্রই অপরাধিদের সনাক্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

উপজেলা কৃষি কর্মকর্তা মোছাঃ রুম্মান আক্তার বলেন, আমার বিএস মারফৎ ্আমি জানতে পেরেছি যে এলুয়াড়ী ইউনিয়নের গনিপুরে ৩ একর জমিতে বিষ প্রয়োগে ধান নষ্ট করা হয়েছে। আমি এবিষয়ে কোন লিখিত অভিযোগ পাইনি । যদি পাই তাহলে ক্ষতিগ্রস্থ কৃষককে সার্বিক সহযোগীতা প্রদান করা হবে।

Development by: webnewsdesign.com