রাজশাহীর সাবেক এমপি এনামুল হক ঢাকায় গ্রেপ্তার

সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪ | ৭:০৫ অপরাহ্ণ

রাজশাহীর সাবেক এমপি এনামুল হক ঢাকায় গ্রেপ্তার
রাজশাহীর সাবেক এমপি এনামুল হক ঢাকায় গ্রেপ্তার
apps

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাবেক সাংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. এনামুল হককে রাজধানীর আদাবর থেকে র‌্যাব সদস্যরা তাকে গ্রেপ্তার করেছে বলে তাদের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) র‌্যাবের এক বার্তায় বলা হয়, গত ৫ আগস্ট রাজশাহী বাগমারায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগে একটি মামলায় এনামুলকে গ্রেপ্তার করা হয়েছে।

গত ১০ সেপ্টেম্বর গোয়ালকান্দি ইউনিয়ন যুবলীগের সভাপতি মুনছুর রহমান বাদী হয়ে বাগমারা থানায় একটি মামলা দায়ের করেন। মুনছুরের বাড়ি বাগমারা উপজেলার রামরামা গ্রামে। গত ৫ আগস্ট গুলিতে আহত হয়েছিলেন তিনি। তার দায়ের করা মামলায় দুই নম্বর আসামী করা হয় সাবেক এমপি এনামুল হককে। সেই ঘটনার পর থেকে তিনি পলাতক ছিলেন। ঢাকায় এসে আত্মগোপনে ছিলেন তিনি। খবর পেয়ে আদাবরের একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, এনামুল হক ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৪ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। তবে ২০২৪ সালে তিনি দলের মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করেন। এনামুল হক বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা কমিটির সদস্য।

গণ আন্দোলনের মুখে গত ৫ অগাস্ট দেশ ছেড়ে ভারতে চলে যান শেখ হাসিনা। এর পর থেকে ইঞ্জিনিয়ার মো. এনামুল হক আত্মগোপনে ছিলেন।

Development by: webnewsdesign.com