নওগাঁয় ৫৫৩ কেজি ৭০০ গ্রাম অবৈধ বিস্ফোরকসহ আটক-১

সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪ | ৬:৪৬ অপরাহ্ণ

নওগাঁয় ৫৫৩ কেজি ৭০০ গ্রাম অবৈধ বিস্ফোরকসহ আটক-১
নওগাঁয় ৫৫৩ কেজি ৭০০ গ্রাম অবৈধ বিস্ফোরকসহ আটক-১
apps

 নওগাঁর মসলাপট্টি এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ বিস্ফোরক দ্রব্যসহ এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৫। গত রবিবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যা ১০টায় র‌্যাব-৫, সিপিসি-৩ এর একটি আভিযানিক দল নওগাঁ পৌরসভাস্থ পুরাতন মাছ বাজারের কাজী মার্কেটের তৃতীয় তলায় ভাড়া করা গোডাউনে অভিযান চালিয়ে ৫৫৩ কেজি ৭০০ গ্রাম অবৈধ বিস্ফোরকসহ রোপমকে হাতেনাতে গ্রেফতার করে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে র‍্যাবের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসকল তথ্য জানানো হয় । র‍্যাব জানায়, গ্রেফতারকৃত আসামি মহাদেবপুর উপজেলার জোতহরি গ্রামের নিবারণ চন্দ্র বর্মণ এর ছেলে রুপম কুমার। এ সময় তার সহযোগী নওগাঁ সদর উপজেলার খাস-নওগাঁ গ্রামের মৃত শামছুল হকের ছেলে সালাউদ্দিন বিহারী পালিয়ে যেতে সক্ষম হয়।

র‌্যাব আরও জানায়, রোপম ও সালাউদ্দিন দীর্ঘদিন ধরে নওগাঁসহ আশপাশের জেলায় অবৈধভাবে বিস্ফোরক দ্রব্য সংগ্রহ ও বিক্রির সাথে জড়িত ছিল। তারা সিলেট ও শায়েস্তাগঞ্জ সীমান্তবর্তী এলাকা থেকে চা পাতার নামে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে বিস্ফোরক দ্রব্য সংগ্রহ করত এবং পরে তা বিভিন্ন জেলায় খুচরা ও পাইকারি বিক্রি করত।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব কয়েকদিন ধরে রোপম ও সালাউদ্দিনের গতিবিধি নজরদারিতে রাখে এবং অবশেষে গত ১৫ সেপ্টেম্বর রাতে অভিযান চালিয়ে রোপমকে গ্রেফতার করা হয়। অভিযানকালে তার ভাড়া করা গোডাউনে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য মজুদ ছিল যা নাশকতা ও ভয়ভীতি প্রদর্শনের কাজে ব্যবহৃত হতো বলে স্বীকার করেছে রোপম।

র‌্যাব-৫ এর পক্ষ থেকে জানানো হয়, এই অবৈধ বিস্ফোরক ব্যবসায় জড়িত আরও অন্যান্য সদস্যদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতারকৃত রোপমের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্যাদি আইন-১৯০৮ অনুযায়ী নওগাঁ সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

Development by: webnewsdesign.com