উপমহাদেশের প্রসিদ্ধ গায়িকা উষা উত্থুপের স্বামী জনি চাকো উত্থুপ আর নেই

বুধবার, ১০ জুলাই ২০২৪ | ১:০২ অপরাহ্ণ

উপমহাদেশের প্রসিদ্ধ গায়িকা উষা উত্থুপের স্বামী জনি চাকো উত্থুপ আর নেই
স্বামীহারা গায়িকা উষা উত্থুপ
apps

উপমহাদেশের প্রসিদ্ধ গায়িকা উষা উত্থুপের স্বামী জনি চাকো উত্থুপ আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে সোমবার রাতে কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

জানা গেছে, জনি চাকো যখন ঘরে বসে টিভি দেখছিলেন তখনই হৃদরোগে আক্রান্ত হন। সঙ্গে সঙ্গেই তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও তাকে মৃত বলে ঘোষণা করা হয়। জনি চাকো স্ত্রী ঊষা উত্থুপ, ছেলে সানি ও মেয়ে অঞ্জলিকে রেখে গেছেন। গায়িকা ঊষা উত্থুপ এর প্রথম স্বামী ছিলেন রামু আইয়ার। জনি চাকো ছিলেন ঊষা দ্বিতীয় স্বামী।

মঙ্গলবার কলকাতায় শেষকৃত্য সম্পন্ন হবে প্রয়াত জনি চাকোর। তার কন্যা অঞ্জলি উত্থুপ সোশ্যাল মিডিয়ায় প্রয়াত বাবাকে শ্রদ্ধা জানিয়ে লিখেছেন- ‘আপ্পা খুব তাড়াতাড়ি চলে গেলেন কিন্তু আপনি যতটা আড়ম্বরপূর্ণভাবে বেঁচে ছিলেন পৃথিবীর সবচেয়ে সুদর্শন মানুষ আপনি আমরা আপনাকে একজন প্রকৃত ভদ্রলোক হিসেবে ভালোবাসি। একটা সময় Tea Tester হিসেবে কাজ করতেন জনি চাকো উত্থুপ। ৭০ এর দশকের শুরুতে আইকনিক ট্রিনকাসে ঊষার সঙ্গে পরিচয় হয় জনি চাকোর।

চলতি বছরের ২৫ জানুয়ারি ৭৫তম প্রজাতন্ত্র দিবসের ঠিক প্রাক্কালে পদ্মভূষণ পুরস্কারের সম্মানিত হন ৭৬ বছর বয়সী ঊষা উত্থপ। পরে তাকে এই মর্যাদাপূর্ণ পুরস্কার দেওয়ার জন্য তার পরিবার এবং সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এই সুপ্রসিদ্ধ গায়িকা।

চেন্নাই নাইট ক্লাবে গান গেয়ে নিজের পেশা শুরু করেছিলেন ঊষা উত্থুপ। সেখানেই তাকে আবিষ্কার করেছিলেন হিন্দি চলচ্চিত্র জগতের অভিনেতা দেব আনন্দ। ১৯৭১ সালের হিন্দি চলচ্চিত্র ‘হরে রাম হরে কৃষ্ণ’ ছবির মাধ্যমে বলিউডে পা রেখেছিলেন ঊষা। তার জনপ্রিয় কিছু গানের মধ্যে রয়েছে ‘হরি ওম হরি, দোস্তন সে পেয়ার কিয়া, এক দুই চা চা, কোই য়াহা আহা নাচে নাচে, নাকা বন্দী প্রমুখ।

Development by: webnewsdesign.com