কেমন জীবনসঙ্গিনী পচ্ছন্দ পাত্রী খুঁজছেন, অবশেষে জানালেন রাহুল গান্ধী

সোমবার, ২৩ জানুয়ারি ২০২৩ | ১২:২৪ অপরাহ্ণ

কেমন জীবনসঙ্গিনী পচ্ছন্দ পাত্রী খুঁজছেন, অবশেষে জানালেন রাহুল গান্ধী
কেমন জীবনসঙ্গিনী পচ্ছন্দ পাত্রী খুঁজছেন, অবশেষে জানালেন রাহুল গান্ধী
apps

কেমন জীবনসঙ্গিনী পচ্ছন্দ? প্রায় দু’দশকের রাজনৈতিক জীবনে বহুবার দেশি-বিদেশি সংবাদ মাধ্যমের এমন প্রশ্নের মুখোমুখি হয়েছেন ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী। অবশেষে মুখ খুলেছেন তিনি। সম্প্রতি ‘ভারত জোড়ো যাত্রায়’ সাংবাদিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলেছিলেন রাহুল।

তখন তিনি জানান, দাদী ইন্দিরা গান্ধী তার জীবনের সবচেয়ে পছন্দের নারী। তিনি বলেন, “আমার জীবনের ভালবাসা বলতে ইন্দিরা গান্ধী। উনি আমার দ্বিতীয় মা।” তবে কি বিয়ে করার জন্য ইন্দিরার মতো নারীই তার পছন্দ?

এমন প্রশ্নের উত্তরে ৫২ বছর বয়সী রাহুল জানান, ঠিক তা নয়। তিনি বলেন, “এটি বেশ মজার প্রশ্ন। আমি এমন একজন নারীকে বেছে নেব, যার মধ্যে আমার মা (সনিয়া গান্ধী) এবং দাদী (ইন্দিরা) দু’জনের গুণই রয়েছে।”

তবে এরপর রাহুলের একটি সাক্ষাৎকারের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ভাইরাল হয়েছে। তাতে তিনি বিয়ে নিয়ে অকপটে কথা বলেছেন।

ভাইরাল ওই ভিডিওতে রাহুল গান্ধীকে প্রশ্ন করা হয় যে, তিনি বিয়ের বিষয়ে কী ভাবছেন? কবে বিয়ে করতে চান, তা নিয়েও প্রশ্ন করা হয়। রাহুল তার জবাবে সাফ জানান, যেদিন সঠিক কোনো ব্যক্তিত্বকে পাবেন, সেদিন বিয়ে করবেন তিনি। সাক্ষাৎকারে সঞ্চালিক প্রশ্ন করেন, তাহলে কি কারও দিকে বিয়ের ব্যাপারে তাকিয়ে রয়েছেন রাহুল? সোজা জবাবে সোনিয়া পুত্র বলেন, “যদি তিনি আসতে চান, তাহলে আসবেন।”

এর সঙ্গে মুচকি হেসে রাহুল বলেন, “এটা ভালোই হবে।” সঞ্চালিকা প্রশ্ন করেন, তাহলে কি রাহুল গান্ধী বিয়ের বিপক্ষে নন? তার ইতিবাচক উত্তর দিয়ে রাহুল বলেন, “একেবারেই নয়।” সেই সময়ই আলোচনা হয় যে, “সঠিক মানুষ” -এর আসার এপেক্ষায় রাহুল আছেন কি না!

রাহুল এই প্রশ্নের জবাবে প্রসঙ্গ তোলেন তার মা সোনিয়া ও বাবা রাজীব গান্ধীর বিয়ে নিয়ে। রাহুল বলেন, “সমস্যা হল,আমার বাবা মায়ের খুব সুন্দর একটা দাম্পত্য জীবন ছিল। আর তারা একে অপরের সঙ্গে প্রেমে ছিলেন। তাই আমার মানদণ্ডটা একটু ওপরে।”

সঞ্চালিকা পাল্টা প্রশ্ন করেন, রাহুলের কাছে কোনও ‘চেকলিস্ট’ আছে কি না! জবাবে কংগ্রেসের ওয়েনাদের সাংসদ বলেন, তিনি এমন একজন পাত্রী পছন্দ করবেন, যিনি ‘ভালোবাসার মানুষ’ হবেন, সঙ্গে ‘বুদ্ধিদীপ্ত হবেন’।

রাহুল বলেন, ভালোবাসতে জানে এমন কাউকে তিনি পছন্দ করবেন। এছাড়াও মানবিকতা রয়েছে এমন কাউকেই রাহুল গান্ধীর পছন্দ। মজার ছলে সঞ্চালিকা বলেন, সমস্ত মহিলারা কিন্তু এই বার্তা পেয়ে যাচ্ছেন। হেসে ফেলে রাহুল পাল্টা বলেন,“এবার আপনি আমায় মুশকিলে ফেলে দিচ্ছেন।সূত্র: এনডিটিভি, হিন্দুস্তান টাইমস

Development by: webnewsdesign.com