কুয়েতে বাংলাদেশ দূতাবাসে চিত্রাংকন প্রতিযোগিতা

রবিবার, ১৭ জানুয়ারি ২০২১ | ১২:১৫ অপরাহ্ণ

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে চিত্রাংকন প্রতিযোগিতা
apps

মুজিববর্ষ এবং বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ দূতাবাস কুয়েতের উদ্যোগে প্রবাসী বাংলাদেশি শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। কুয়েতের মিসিলায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসে শনিবার এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চিত্রাংকন প্রতিযোগিতা উদ্বোধন করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান।

বয়সের ভিত্তিতে চার থেকে সাত বছর পর্যন্ত অংকনের বিষয় বাংলাদেশের গ্রাম, আট থেকে ১০ বছর পর্যন্ত অংকনের বিষয় বঙ্গবন্ধু, ১১ থেকে ১৪ বছর পর্যন্ত অংকনের বিষয় মুক্তিযুদ্ধ এবং ১৫ বছর পর্যন্ত বঙ্গবন্ধু ও স্বাধীনতা সংগ্রামের ওপর চিত্রাংকন প্রতিযোগিতায় প্রায় শতাধিক শিশু-কিশোর প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। চিত্রাংকন প্রতিযোগিতা উদ্বোধনকালে রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান বলেন, আমাদের স্বাধীনতা অর্জন এটি আমাদের জন্য গৌরবের বিষয়।

আমাদের সন্তানদের প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি পারিবারিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। আমাদের ইতিহাস ঐতিহ্য সম্পর্কে তাদের জানাতে হবে। সবশেষে চিত্রাংকন প্রতিযোগিতায় রাষ্ট্রদূত বিজয়ী শিশু-কিশোরদের মাঝে পুরস্কার তুলে দেন।

এ সময় দূতাবাসের প্রথম সচিব ও দূতালয় প্রধান নিয়াজ মুর্শেদ, শ্রম কাউন্সিলর মোহাম্মদ আবুল হোসেন, পাসপোর্ট ও ভিসা সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম খান, প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ সাজেদুল ইসলামসহ শিশু-কিশোরদের অভিভাবক, কুয়েত বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দসহ বাংলাদেশি প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

Development by: webnewsdesign.com