তাসকিন জানালেন,চেন্নাই টেস্টে বাংলাদেশ পিছিয়ে কেন?

শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ | ১১:২৫ পূর্বাহ্ণ

তাসকিন জানালেন,চেন্নাই টেস্টে বাংলাদেশ পিছিয়ে কেন?
apps

সবশেষ পাকিস্তানের বিপক্ষে টেস্টে কোকাবুরা বল দিয়ে খেলেছিল বাংলাদেশ দল। সফলতার সঙ্গে দু’টি টেস্টেই জিতেছিল টাইগাররা। অথচ ভারতের বিপক্ষে চলমান টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১৪৯ রানেই অলআউট হয়ে গেছে। যার কারণ হিসেবে এই সিরিজের ‘এসজি’ বলের কথা উল্লেখ করেছেন টাইগার পেসার তাসকিন আহমেদ। এমন বলে বাংলাদেশ খুবই কম টেস্ট খেলেছে।

সংবাদ সম্মেলনে তাসকিন বলেছেন, ‘আসলে পাকিস্তান সিরিজে সব মিলিয়ে ভালো খেলেছিলাম আমরা। ব্যাটিং, বোলিং—সব মিলিয়ে। এ কারণেই আমরা সেখানে জিততে পেরেছিলাম। টেস্ট ক্রিকেটে এটা গুরুত্বপূর্ণ যে সব সেশনে ব্যাটিং-বোলিং সব গুরুত্বপূর্ণ।

তাসকিন এরপর যোগ করেন, ‘দুর্ভাগ্যজনকভাবে এখানে চ্যালেঞ্জিং কন্ডিশন আর এসজি বল—এসজি বলে ওরা একটু বাড়তি সুবিধা পাচ্ছে। কারণ, ছোটবেলা থেকেই ওরা এই বলে খেলে, ঘরোয়াতেও তারা এই বলে খেলে এবং আমাদের চেয়ে একটু ভালো জানে, কীভাবে এই বল ব্যবহার করতে হয়।

এসজি বল নিয়ে লড়াই করার বিষয়টি ছাড়াও তাসকিন ব্যাটিং-ব্যর্থতার কথাও তুলে ধরেছেন, ‘আমরা শুরুতে হয়তো একটু লড়াই করেছি। তবে আমরা আরও একটু ভালো ব্যাটিং করতে পারতাম, সবাই সেটাতে একমত হয়েছে। ওদের বোলিং লাইনআপটা শক্তিশালী। তবে নতুন বলে আমরা যদি আরেকটু ভালো খেলতাম, তাহলে এতগুলো উইকেট যেত না।

উল্লেখ্য, দ্বিতীয় দিন শেষেই চেন্নাইয়ে বাংলাদেশ দল হারের মুখে দাঁড়িয়ে। ভারত তাদের প্রথম ইনিংসে ৩৭৬ রান তুলেছে। এরপর বাংলাদেশকে অলআউট করে দিয়েছে ১৪৯ রানে। ২২৭ রানে এগিয়ে থাকা ভারত বাংলাদেশকে ফলোঅন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। ৩ উইকেটে ৮১ রান নিয়ে তারা দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে। বাংলাদেশের চেয়ে এগিয়ে আছে ৩০৮ রানে।

 

Development by: webnewsdesign.com