লেভেল প্লেয়িং ফিল্ড দেখছি না : মোশাররফ

সোমবার, ১৩ জানুয়ারি ২০২০ | ৪:৫৪ অপরাহ্ণ

লেভেল প্লেয়িং ফিল্ড দেখছি না : মোশাররফ
apps

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন ঢাকার দুই সিটি নির্বাচনে কোথাও লেভেল প্লেয়িং ফিল্ড দেখছি না বলে অভিযোগ করেছেন।

এ নির্বাচনে আমরা প্রথম থেকে প্রত্যাশা করেছিলাম, যদি জনগণের মতামতের প্রতিফলন ঘটাতে হয় তাহলে অবশ্যই লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। কিন্তু এ ব্যাপারে বর্তমান সরকার, সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন এবং প্রশাসনের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

আজ সোমবার রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।

মোশাররফ বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির উত্তরের প্রার্থী তাবিথ আউয়াল ও দক্ষিণের ইশরাক হোসেনকে নিয়ে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবর জিয়ারত করে চতুর্থ দিনের মতো প্রচারণা শুরু করেছি। কিন্তু কোথাও লেভেল প্লেয়িং ফিল্ড দেখছি না।

তিনি বলেন, আমরা আচরণবিধি মেনে নির্বাচনী প্রচারণা চালাচ্ছি। আচরণবিধিতে বলা আছে, কোনো প্রার্থীর পক্ষে রঙিন পোস্টার লাগানো যাবে না। কিন্তু আমরা দেখছি, সরকার দলীয় প্রার্থীরা রঙিন পোস্টার ব্যবহার করছে। এখন পর্যন্ত কোথাও কোনো লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি।

মোশাররফ আরো বলেন, জনগণ ব্যালটের মাধ্যমে ভোট দিতে চায়। আমরা ইভিএম মানি না। ইভিএমে ভোট চাই না। ইভিএম বাতিল করে ব্যালটের মাধ্যমে ভোট দেয়ার ব্যাপারে আবার আমরা নির্বাচন কমিশনকে আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, এ নির্বাচনকে আমরা গণতন্ত্র পুনরুদ্ধার এবং বেগম খালেদা জিয়ার মুক্তি এবং জনগণের অধিকার পুনঃপ্রতিষ্ঠার জন্য আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করছি। আমরা ঢাকাবাসীর কাছে আহ্বান জানাচ্ছি, জানি আপনারা এই সরকারের প্রতি বিক্ষুব্ধ। আপনারা পরিবর্তন চান। পরিবর্তনের স্বার্থে সব বাধা ও ষড়যন্ত্র ভেঙে নির্বাচনের দিন কেন্দ্রে এসে ভোট দেবেন।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মো. শাহজাহান, উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুক, আব্দুস সালাম, যুগ্ম সচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কাবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল, দক্ষিণের মেয়র প্রার্থী ইশরাক হোসেনসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

Development by: webnewsdesign.com