জঙ্গল থেকে উদ্ধার করা কন্যা শিশুটিকে দত্তক নিতে তিন ব্যক্তির আবেদন

রবিবার, ১৬ জানুয়ারি ২০২২ | ৮:২১ অপরাহ্ণ

জঙ্গল থেকে উদ্ধার করা কন্যা শিশুটিকে দত্তক নিতে তিন ব্যক্তির আবেদন
apps

নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সদের আদর যত্নে বেড়ে উঠছে জঙ্গল থেকে উদ্ধার করা ভারসাম্যহীন-মায়ের কন্যা শিশুটি। এক সপ্তাহ ধরে কমপ্লেক্স ভবনের নার্সদের রুমে রেখেই তাকে পরিচর্চা করা হচ্ছে। খাওয়ানো হচ্ছে বাজার থেকে কেনা দুধ। বর্তমানে শিশুটি পুরোপুরি সুস্থ আছে।

শিশুটিকে দত্তক নিতে এ পর্যন্ত তিন নিঃসন্তান দম্পতি উপজেলা সমাজসেবা কার্যালয়ে আবেদন করেছেন। তবে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামী সোমবার সংশ্লিষ্টরা আলোচনায় বসবেন বলে জানা গেছে।

মোহনগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ নার্স সূত্রে জানাযায়, ভারসাম্যহীন পাগল মহিলা ও তার কন্যা শিশুটিকে জঙ্গল থেকে উদ্ধারের ঘটনা জেনে অনেকেই শিশুটিকে দেখেতে এসে টাকা পয়সা দিয়ে যাচ্ছেন। এর পাশাপাশি নিজেরা টাকা তুলে শিশুটির জন্য দুধ কিনে খাওয়াচ্ছেন। তার দেখভালের কোনো কমতি হচ্ছে না। কাজের ফাঁকে অফিসের বিশ্রামের সময়টুকু শিশুটিকে নিয়েই নার্সদের সময় কাটে। সে এখন নার্সদের সবার আদরের। সময়ের সঙ্গে সঙ্গে হাত পা নাড়া চাড়া করতেও শিখে গেছে। দীর্ঘদিন ধরে সন্তান হয় না, এমন একটি নিঃসন্তান পরিবারে তার জায়গা হোক। সেখানে আদরে যত্নে পড়াশোনা শিখে মানুষ হয়ে দেশের কল্যাণে নিবেদিত হোক এ প্রত্যাশা সকলের।

গত ৮ জানুয়ারি ভোর রাতে নেত্রকোনার মোহনগঞ্জের বরুঙ্কা গ্রামের একটি জঙ্গল থেকে মানসিক ভারসাম্যহীন মা ও সদ্যভূমিষ্ঠ নবজাতককে উদ্ধার করে এলাকাবাসী। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা এসে মা ও নবজাতককে হাসপাতালে ভর্তি করে। পরদিন দুপুরে মানসিক ভারসাম্যহীন মা হাসপাতাল থেকে কাউকে না বলে চলে যায়।

 

Development by: webnewsdesign.com