সুনামগঞ্জের ৫টি সীমান্ত দিয়ে প্রবেশ করছে মাদকদ্রব্য

মঙ্গলবার, ৩১ ডিসেম্বর ২০১৯ | ৮:০০ অপরাহ্ণ

সুনামগঞ্জের ৫টি সীমান্ত দিয়ে প্রবেশ করছে মাদকদ্রব্য
apps

 

সুনামগঞ্জের ভারত-বাংলাদেশের ৫ টি সীমান্ত এলাকা দিয়ে মাদকদ্রব্য প্রবেশ করছে।
স্পটগুলো হচ্ছে সদর উপজেলার জাহাঙ্গীর নগরের ডলুরা, বিশ্বম্ভরপুর উপজেলার চিনাকান্দি গামাইতলা, তাহিরপুর উপজেলার লাউড়ের গড়, দোয়ারাবাজার উপজেলার ভোগলা বাঁশতলা ও ছাতক উপজেলার কোম্পানীগঞ্জ।
জানা যায়, এই স্পটগুলো দিয়ে ভারতীয় মদ, গাঁজা ও ইয়াবা জাতীয় মাদকদ্রব্য ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করছে স্থানীয় ও শীর্ষ মাদক ব্যবসায়িরা। দূর্গম ও ঝুঁকিপূর্ণ হওয়ায় অভিযান পরিচালনায় বেগ পেতে হচ্ছে সংশ্লিষ্টদের। ইতোমধ্যে উপজেলার অনুযায়ি জেলার ২০০ মাদক ব্যবসায়ির তালিকা করা হয়েছে। যা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ সংশ্লিষ্ট প্রশাসনিক দপ্তরের পাঠানো হয়েছে। এসব মাদক ব্যবসায়িদের নজরদারিতে রেখে প্রতিদিনই অভিযান পরিচালিত হচ্ছে বলে জানিয়েছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণের সহকারি পরিচালক সাদেজুল হাসান।
মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০ তম প্রতিষ্ঠাবাষির্কী উদযাপন ও মাদকবিরোধী প্রচারণা সপ্তাহ উপল্েয আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানান তিনি।
জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে আরো জানানো হয় চলতি বছরের অভিযান পরিচালনা সাপেে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কর্তৃক মাদকের মামলা হয়েছে ১৩৫টি। যার মধ্যে মোবাইল কোর্ট ৩০ টি ও নিয়মিত মামলা ১০৫টি। ২০১৯ সালের ডিসেম্বর ৩০ পর্যন্ত গত ৬ মাসে বিভিন্ন মামলায় গ্রেফতার করা হয়েছে ৫১ জন ও পলাতক রয়েছে ৩০ জন আসামি। ছয় মাসে মাদকদ্রব্য ইয়াবার পরিমাণ ৪৩১ পিচ, গাঁজা ৪৪ কেজি ২৭০ গ্রাম, বিদেশী মদ ৩১৬ বোতল, চোলাই মদ ৬০ লিটার, ওয়াশ ১ হাজার ৫০ লিটার, পেথিনিড ১০ অ্যাম্বল ও নগদ অর্থ ৩৭ হাজার ৫০০ টাকা।
জেলার মাদকদ্রব্য নিয়ন্ত্রণে প্রতিদিনই অভিযান পরিচালনা হচ্ছে বলে জানিয়েছেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসার।
সংবাদ সম্মেলনের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পরিদর্শক ইদ্রিস আলী ও উপ পরিদর্শক মামুনুর রশীদ প্রমুখ।
আগামী ২ জানুয়ারি সারা দেশের মতো সুনামগঞ্জেও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী ও মাদকবিরোধী প্রচারণা সপ্তাহের উদ্বোধন হবে। সকালে শহীদ আবুল হোসেন মিলনায়তনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তক অর্পন শেষে বেলুন ও পায়রা উড়িয়ে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে প্রচারণা সপ্তাহের উদ্বোধন করবেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। সন্ধ্যায় অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও মাদকবিরোধী কনসার্ট।
এছাড়াও সপ্তাহ ব্যাপী নানা কার্যক্রম হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

Development by: webnewsdesign.com