যশোরে পাঁচ প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

মঙ্গলবার, ০৭ জানুয়ারি ২০২০ | ১২:৫১ অপরাহ্ণ

যশোরে পাঁচ প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান
apps

যশোরের শার্শা উপজেলার নাভারনে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পাঁচটি প্রতিষ্ঠানে ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (০৬ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত নাভারনের বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়।
অভিযান পরিচালনাকারী শার্শা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ খোরশেদ আলম চৌধুরী বলেন, নাভারণ বাজারের বিভিন্ন ধরণের পাঁচটি প্রতিষ্ঠানের উপর ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে দেখা যায়, মিষ্টির দোকান অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি এবং ১২০গ্রাম ওজনের মোড়ক ব্যবহার করছে এবংখাবারের হোটেল মূল্য তালিকা প্রদর্শন করে নাই। এই অপরাধে সৈয়দ হোটেলকে ১০ হাজার এবং সাতক্ষীরা ঘোষ ডেয়ারিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
অন্যদিকে নাভারনের বেকারিগুলো অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন ও মজুমদ করছে। এই অপরাধে একতা বেকারীকে ৪০ হাজার এবং আশিকুর বেকারীকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে ফার্মেসীতে অভিযান চালালে সেখানে মেয়াদোত্তীর্ণ অনেক ঔষধ পাওয়া যায়। এই অপরাধে মুকুল ফার্মেসিকে ২০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

এই পাঁচটি প্রতিষ্ঠানকে আগামী ১মাসের মধ্যে সব কিছু ঠিক করে নেওয়ার নির্দেশনা প্রদান করা হয় এবং সকল প্রকার ভেজাল ও অনিয়মের উপর উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Development by: webnewsdesign.com