ব্রিটিশরা আসার আগে ভারত বলে কিছু ধারণা ছিলই না:সাইফ আলি খান

বুধবার, ২২ জানুয়ারি ২০২০ | ৩:৪৮ অপরাহ্ণ

ব্রিটিশরা আসার আগে ভারত বলে কিছু ধারণা ছিলই না:সাইফ আলি খান
apps

বক্স অফিসে ১৫০ কোটির বাউন্ডারি পেরিয়ে গিয়েছে ওম রাউত পরিচালিত তানাজি। এখনও দৌড় জারি রয়েছে তানাজির। তবে মাঠের বাইরে ফাউল করে নেটিজেনদের কাছে লাল কার্ড দেখতে হচ্ছে সাইফকে। সাইফের সাক্ষাৎকারের একটি ছোট্ট অংশের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

 

সেটি রিটুইট করে চলছে একের পর এক সমালোচনা।সাক্ষাৎকারে সাইফকে বলতে শোনা যায়, “আমার মনে হয় না ব্রিটিশরা আসার আগে ভারতের ধারণাটাই ছিল।” এই মন্তব্য সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ট্রোলের শিকার হতে হচ্ছে সাইফকে। পরিচালক, লেখক বিবেকরঞ্জন অগ্নিহোত্রী, ইন্টারভিউর ওই অংশটি তুলে টুইট করে দেন।

 

 

 

 

 

 

 

পোস্টে সাইফের মন্তব্যের সমালোচনা করার পাশাপাশি নাম না করে যিনি সাক্ষাৎকার নিচ্ছিলেন সেই ফিল্ম সমালোচক অনুপমা চোপড়ারও সমালোচনা করেন।বিবেকের পোস্টকে রিটুইট করে এক ইউজার লিখেছেন, ইস্ট ইন্ডিয়া কোম্পানি আসে ১৬০০ সালে। কলম্বাস তার আগে ১৪৯২ সালে ভারত আবিষ্কার করেন। ভারত মহাসাগরের নামকরণ হয় ১৫১৫ সালে।লেখক তারেক ফতেহ-ও সাইফের সমালোচনা করেন এমন মন্তব্যের জন্য। তাঁকে ইতিহাসবিদ বলে কটাক্ষ করে বলেন, শেষ বার উনি যখন ইতিহাস নিয়ে নাড়াচাড়া করেন সেই সময় ছেলের নাম তৈমুর রাখেন।এছাড়াও প্রচুর টুইটার ইউজার সাইফের সমালোচনা করে একের পর এক টুইট করেন।

Development by: webnewsdesign.com