বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন প্যারিসে

সোমবার, ১৩ জানুয়ারি ২০২০ | ১০:৪১ অপরাহ্ণ

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন প্যারিসে
apps

বাংলাদেশ দূতাবাসে ফ্রান্সে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন ও মুজিব বর্ষের ক্ষণগণনা উদ্বোধন করা হয়। বছরব্যাপী নানা অনুষ্ঠানের ঘোষণা দেন রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন।

বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করা হয়। এরপর দিবসটির ওপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।

ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন তার বক্তব্যের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। মুজিব বর্ষ ব্যাপী দূতাবাস, ইউনেস্কো এবং ফ্রান্সে গৃহীত বিভিন্ন অনুষ্ঠানের কর্মপরিকল্পনা তুলে ধরেন এবং প্রবাসী বাংলাদেশিদের সকল আয়োজনে অংশগ্রহণ ও সহযোগিতার জন্য আমন্ত্রণ জানান।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিরক্ষা উপদেষ্ঠা বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ মহসিন, ফ্রান্স আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ওয়াহেদ ভার তাহের, সহসভাপতি নাছির চৌধুরী, সোহরাব মৃধা, জাকির হোসেন ভূইয়া, হারুন আল রশিদসহ কমিউনিটির বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।অনুষ্ঠানটি পরিচালনা করেন দূতাবাসের প্রথম সচিব নির্জর অধিকারী।

Development by: webnewsdesign.com