পাকা সড়কে ইটভাটার মাটি, নান্দাইল-তাড়াইল সড়ক ছিটকে পড়েছে যানবাহন

মঙ্গলবার, ০৮ ফেব্রুয়ারি ২০২২ | ৪:১৪ অপরাহ্ণ

পাকা সড়কে ইটভাটার মাটি, নান্দাইল-তাড়াইল সড়ক ছিটকে পড়েছে যানবাহন
apps

কয়েক সপ্তাহ ধরে ময়মনসিংহের নান্দাইল চৌরাস্তা থেকে কিশোরগঞ্জের তাড়াইলগামী সড়ক ব্যবহার করে মাটি বহন করছে স্থানীয় কয়েকটি ইটভাটা। ট্রাক্টরে করে এসব মাটি বহনের সময় ঝাঁকুনিতে কিছু মাটি সড়কের ওপর পড়েছে। ব্যস্ত এই সড়কে যানবাহনের চাপায় ভেজা মাটি সড়কের ওপর লেপ্টে গেছে।

এর মধ্যে গত বৃহস্পতিবার শুরু হওয়া বৃষ্টিতে পুরো সড়ক কাদায় পিচ্ছিল হয়ে গেছে। পিচঢালা সড়কে মাটির পিচ্ছিল আস্তরণে প্রায়ই নিয়ন্ত্রণ হারাচ্ছে যানবাহন। বৃহস্পতিবার থেকে গতকাল সোমবার পর্যন্ত পিচ্ছিল এই সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে একটি পিকআপ, ট্রাক ও ব্যক্তিগত গাড়ি সড়কের পাশে ছিটকে পড়েছে। তিনটি পৃথক ঘটনায় কেউ হতাহত না হলেও গাড়িচালক ও পথচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, যুগের হাওর, খলাপাড়া, ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের পাশে অন্তত ছয়টি ইটভাটা আছে। এসব ইটভাটার মাটি পরিবহনের জন্য নান্দাইল-তাড়াইল সড়কটি ব্যবহার করা হয়। ট্রাক্টরে মাটি বহনের ফলে সড়ক বেহাল হলেও এখনো মাটি বহন বন্ধ হয়নি।

সরেজমিনে দেখা যায়, উপজেলার গাংগাইল ইউনিয়নের যুগের হাওর এলাকায় মাটিমাখা সড়কটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। পিচঢালা সড়কের ওপর মাটি ও কাদার আস্তরণে বোঝাই যায় না সড়কটি পাকা না কাঁচা। সড়কে নিয়মিত চলাচলকারী পিকআপ ভ্যানের চালক রতন মিয়া বলেন, রাতে সড়ক ও এর আশপাশের এলাকা অন্ধকার থাকে। আশপাশে কোনো লোকালয়ও নেই। শুধু গাড়ির হেডলাইটের আলোয় সড়কটি পিচ্ছিল কি না, তা ঠিকমতো বোঝা যায় না। ফলে প্রায়ই চাকা পিছলে গাড়ি নিয়ন্ত্রণ হারায়।

২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় সড়কের ওপর মাটি পড়ে থাকার বিষয়টি নিয়ে আলোচনা করা হয়। ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনের সাংসদ মো. আনোয়ারুল আবেদীন খান প্রশাসনকে বিষয়টি দেখার জন্য নির্দেশও দিয়েছেন।

নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল মনসুর বলেন, সভায় এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি কীভাবে সমাধান করা যায়, সেটা নিয়ে আলোচনা করা হচ্ছে।

Development by: webnewsdesign.com