ইবিতে মোটরযান আইন ও পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক কর্মশালা

শনিবার, ২৫ জানুয়ারি ২০২০ | ৮:৫২ অপরাহ্ণ

ইবিতে মোটরযান আইন ও পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক কর্মশালা
apps
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘মোটরযান আইন এবং পেশাগত দক্ষতা উন্নয়ন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ জানুয়ারি) সকালে প্রশাসন ভবনের সভাকক্ষে প্রধান অতিথি হিসেবে কর্মশালার শুভ উদ্বেধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।
বিশ্ববিদ্যালয়ে অভ্যন্তরীন প্রশিক্ষণ কর্মসূচির অংশ হিসেবে পরিবহন অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তা, গাড়ী চালক ও হেলপারদের নিয়ে এ কর্মশালার আয়োজন করা হয়।
এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে ছিলেন পরিবহন প্রশাসক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম। রিসোর্স পার্সন ছিলেন বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অর্থরিট কুষ্টিয়া সার্কেলের সহকারী পরিচালক এটিএম জামাল উদ্দিন।
স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. নওয়াব আলী খান। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-রেজিস্ট্রার আলমগীরর হোসেন খান। উদ্বোধনী অনুষ্ঠান শেষে রিসোর্স পারসন এটিএম জামাল উদ্দিন সেমিনারে মুল প্রবদ্ধ উপস্থাপন করেন।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘মোটরযান আইন সকলের জানা প্রয়োজন। মোটরযান আইন সংস্কার হয়েছে। বিশেষ করে যারা মোটরযান পেশায় জড়িত তাদেরকে অবশ্যই সংস্কার আইন সম্পর্কে জানতে হবে। মোটরযান আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি করতে না পারলে সড়ক দূর্ঘটনা নিয়ন্ত্রন করা খুব কঠিন হবে পড়বে। আমাদের পরিবহন অফিসকে আরো শক্তিশালী করতে আজকের এই কর্মশালার আয়োজন করা হয়েছে। প্রয়োজনে এ কর্মশালা অব্যাহত রাখা হবে।’

Development by: webnewsdesign.com