মেরিন ড্রাইভে ‘ট্রাভেল বাসে’ ঘুরতে পারবেন পর্যটকরা

মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ৫:২৪ অপরাহ্ণ

মেরিন ড্রাইভে ‘ট্রাভেল বাসে’ ঘুরতে পারবেন পর্যটকরা
apps

কক্সবাজারের কলাতলী সৈকত থেকে টেকনাফ পর্যন্ত বিস্তৃত ৮০ কিলোমিটার মেরিন ড্রাইভ এবার ‘ট্রাভেল বাসে’ ভ্রমণ করতে পারবেন পর্যটকরা। আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে বাসটি চলাচল করবে কলাতলী থেকে টেকনাফ জিরো পয়েন্ট হয়ে আবার কলাতলী পর্যন্ত। পর্যটক আকর্ষণের জন্য মেরিন ড্রাইভ সড়কের একপাশে রয়েছে বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকত, অন্যপাশে পাহাড়ের সারি।

২০১৭ সালে উদ্বোধনের পরই পর্যটকদের সুবিধার জন্য কক্সবাজার থেকে সাগরঘেঁষে টেকনাফমুখী মেরিন ড্রাইভ সড়কে বিশেষ বাস সেবা চালুর নির্দেশনা দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ্রই ধারাবাহিকতায় এবার থাইল্যান্ডের অনুভূতি দিতে কক্সবাজার মেরিন ড্রাইভে চালু হচ্ছে ট্যুরিস্ট ক্যারাভ্যান।

ট্রাভেল বাসের জনপ্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে দুই হাজার টাকা। এর সঙ্গে থাকবে সকালের নাস্তা, দুপুরের খাবার, বিকেলের স্ন্যাক্স, এন্ট্রি টিকিট ও সাইটসিন দেখার সুযোগ।

ভাড়া একটু বেশি মনে হলেও এতে ওয়াইফাই, লাইব্রেরি, ওয়াশরুমও থাকবে। প্রতিদিন সকাল ৯টা থেকে যাত্রা শুরু করবে এ ক্যারাভ্যান। ফলে ৮০ কিলোমিটার দীর্ঘ এ সড়ক অনায়াসেই ভ্রমণ করতে পারবেন পর্যটকরা। যদিও এর আগে অন্যান্য কোম্পানি মেরিন ড্রাইভে তাদের বাস সেবা চালু করেছে।

Development by: webnewsdesign.com