১৬শ মিটার দৌড়ে ঘাম জড়লেন ক্রিকেটাররা

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৫:৫৬ অপরাহ্ণ

১৬শ মিটার দৌড়ে ঘাম জড়লেন ক্রিকেটাররা
apps

সকালের রোদ্দুর তখনও ঠিকঠাক এসে পড়েনি বঙ্গবন্ধু স্টেডিয়ামে। এর আগেই এখানকার অ্যাথলেটিকস টার্ফে হাজির জাতীয় দলের ক্রিকেটাররা। কেউ খুনসুঁটিতে মাতছেন। মাহমুদউল্লাহ রিয়াদের মতো কেউ খুঁজে ফিরছেন হয়তো পুরোনো স্মৃতি।
একসময় অন্য সব খেলার মতোই ক্রিকেটেরও মাঠ ছিল বঙ্গবন্ধু স্টেডিয়ামে। এরপর জায়গাটি ছেড়ে ক্রিকেট আবাস গড়ে মিরপুরে গিয়ে। প্রায় বছর বিশেক আগে এই ভেন্যুতে ঘরোয়া লিগের ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে মাহমুদউল্লাহ রিয়াদের। মুশফিকুর রহিম খেলেছেন বয়সভিত্তিক ক্রিকেটে। শনিবার অবশ্য তাদের আগমন ক্রিকেট খেলতে নয়। দৌড়ানোর জন্য ৩৫জন ক্রিকেটার হাজির হয়েছিলেন বঙ্গবন্ধু স্টেডিয়ামের অ্যাথলেটিকস টার্ফে। নতুন ফিটনেস ট্রেনার নাথান কেলির চাওয়া ছিল এটি।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে ক্রিকেটারদের ফিটনেস ঠিক করতেই অ্যাথলেটিকস টার্ফের এই দৌড়। দুই দলে ভাগ হয়ে ১৬শ মিটার দৌড়েছেন ক্রিকেটাররা। একটিতে সবার আগে লক্ষ্যে পৌঁছেছেন তানজিম হাসান সাকিব, অন্যটিতে নাহিদ রানা।

টি-টোয়েন্টি থেকে অবসরে নিলেও এদিন হাজির ছিলেন মুশফিকুর রহিম। অনেকটুকু সময় তিনি ছিলেন সবার আগেও, তবে শেষ অবধি তাকে ছাড়িয়ে যান তানজিম হাসান সাকিব। আরেকটিতে মেহেদী হাসান মিরাজকে পেছনে ফেলে সবার আগে লক্ষ্যে পৌঁছান নাহিদ রানা। দেশের বাইরে থাকায় এদিন অ্যাথলেটিক্স টার্ফে ছিলেন না সাকিব আল হাসান। ম্যাচ খেলার ক্লান্তিতে তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম; ইনজুরির কারণে ছিলেন না সৌম্য সরকার। তবে সুবিধাজনক সময় সবাইকেই এই ১৬শ মিটার দৌড়াতে হবে।

Development by: webnewsdesign.com