বাংলাদেশের বিপক্ষে খেলতে আইপিএল ছাড়লেন রাজা

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | ৩:০৮ অপরাহ্ণ

বাংলাদেশের বিপক্ষে খেলতে আইপিএল ছাড়লেন রাজা
বাংলাদেশের বিপক্ষে খেলতে আইপিএল ছাড়লেন রাজা
apps

বিভিন্ন দেশের ক্রিকেটারদের মধ্যে জাতীয় দলের চেয়ে যেখানে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠছে, সেখানে উজ্জ্বল ব্যতিক্রম সিকান্দার রাজা। জাতীয় দলের হয়ে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য আইপিএল ছেড়েছেন জিম্বাবুয়ের এই ক্রিকেটার।

সিরিজের জন্য গত বুধবারই ১৫ সদস্যের দল ঘোষণা করে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)। আগামী ৩ মে থেকে শুরু হতে যাওয়া এই সিরিজে অধিনায়ক করা হয়েছে ৩৮ বছর বয়সী রাজাকে।

আইপিএল ছাড়ার বিষয়টি নিজেই জানিয়েছেন রাজা। আজ শনিবার সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’–এ (সাবেক টুইটার) করা এক পোস্টে জিম্বাবুয়ে অধিনায়ক বলেন, ‘আমাকে নেওয়ার জন্য আইপিএল, ভারত ও পাঞ্জাব কিংসকে ধন্যবাদ। প্রত্যেকটি মিনিট উপভোগ করেছি। এখন জাতীয় দলের দায়িত্ব পালন করার সময়। ইনশা আল্লাহ আমাদের আবার দেখা হবে।’

রেকর্ড গড়ে গতকাল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে জিতলেও আইপিএলে খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই পাঞ্জাব। ৯ ম্যাচে মাত্র ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে আছে পয়েন্ট টেবিলের ৮ নম্বরে। পাঞ্জাবের হয়ে মাত্র ২ ম্যাচে সুযোগ পেয়েছেন রাজা। যেখানে ২১.৫০ গড়ে ৪৩ রান করেন তিনি। বল হাতে ২ ওভারে ২২ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। বাংলাদেশে এলেও সিরিজ শেষ করে আবারও ভারতে পাঞ্জাব শিবিরে যোগ দিতে পারবেন রাজা।

বাংলাদেশ ও জিম্বাবুয়ের সিরিজটির প্রথম ম্যাচ আগামী ৩ মে চট্টগ্রামে গড়াবে। একই ভেন্যুতে যথাক্রমে ৫ ও ৭ মে সিরিজের পরের দুই ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ঢাকায় আগামী ১০ ও ১২ মে সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি মাঠে গড়াবে।

জিম্বাবুয়ের টি-টোয়েন্টি দল: সিকান্দার রাজা (অধিনায়ক), ফারাজ আকরাম, ব্রায়ান বেনেট, রায়ান বার্ল, জোনাথন ক্যাম্পবেল, ক্রেগ আরভিন, জয়লর্ড গাম্বি, লুক জঙ্গুয়ে, ক্লাইভ মাদান্দে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, এইন্সলি এন্দলোভু, রিচার্ড এনগারাভা ও শন উইলিয়ামস।

Development by: webnewsdesign.com