তিনি দলের মালিক হলেও, অনন্য উচ্চতার একজন

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | ৪:৩৪ অপরাহ্ণ

তিনি দলের মালিক হলেও, অনন্য উচ্চতার একজন
তিনি দলের মালিক হলেও, অনন্য উচ্চতার একজন
apps

টি-টোয়েন্টির ইতিহাসে বিশ্বরেকর্ড গড়ে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়েছে পাঞ্জাব কিংস। গতকাল শুক্রবার কলকাতার দেওয়া ২৬২ রানের লক্ষ্য পাঞ্জাব ৮ বল এবং ৮ উইকেট হাতে রেখেই জয় পায়। আইপিএলের ইতিহাসেও এটি সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড।

দলের এমন জয়ের পর কৃতিত্ব পাচ্ছেন পাঞ্জাবের মালিক ও বলিউড অভিনেত্রী প্রীতি জিনতাও! যেখানে পাঞ্জাবের সফলতা-ব্যর্থতায় প্রীতির অংশীদার হওয়ার কিছু ঘটনাও উল্লেখ করেন সাবেক এই ভারতীয় তারকা অলরাউন্ডার ইরফান পাঠান। পাঠান আইপিএলে তিন বছর পাঞ্জাবের হয়ে খেলেছিলেন। ফলে ফ্র্যাঞ্চাজিটির ক্রিকেটারদের সঙ্গে প্রীতির আচরণ ও আত্মত্যাগ তিনি কাছ থেকে দেখেছেন।

আইপিএল ব্রডকাস্টিং চ্যানেলে পাঠান বলেন, ‘তিনি (প্রীতি জিনতা) চমৎকার একজন নারী। দলের সঙ্গে যে খুব ভালোভাবে সম্পৃক্ত থাকেন। যখন দেখা যায় দল হারের দ্বারপ্রান্তে, তখন খুব পেরেশান হয়ে যান, কিন্তু তিনি জানেন কীভাবে নিজের আবেগ নিয়ন্ত্রণ করতে হয়।’ দলকে পুরো সমর্থন দিতে প্রীতি কতটা উদ্যমী সেটাই বোঝাতে চাইলেন পাঠান।

বলিউডে প্রীতির সফলতা নিয়েও কথা বলেন ইরফান পাঠান, ‘যখন তিনি অভিনয় করতেন, দারুণ অভিনেত্রী ছিলেন, খুব অভিজ্ঞ এবং সফলও বলা চলে। তিনি জানেন কিছুই সহজ নয়। সব মুভিই হিট হবে না এটাও জানতেন। একইভাবে মাঠেও পাঞ্জাব টিম প্রতিটি ম্যাচ জিতবে বিষয়গুলাও ভালোভাবে বোঝেন। যখন দল হেরে যায় তিনি আমাদের সঙ্গে এসে কথা বলেন। দলটির সঙ্গে আমার তিন বছরের সময়কালে দেখেছি, আমরা ৪০টিরও বেশি ম্যাচ খেললেও কেবল ২–৩ বার আমাদের ওপর হতাশা দেখিয়েছেন তিনি। অন্যথায় বেশিরভাগ সময়ই শান্ত থাকতেন।’

এক মজার ঘটনা উল্লেখ করেন পাঠান বলেন, ‘তিনি (প্রীতি) একবার দক্ষিণ আফ্রিকায় পুরো দলের জন্য নিজহাতে পরোটা বানিয়ে খাইয়েছিলেন। কারণ আমরা চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচ জিতি, প্রায় ৪০টি পরোটা বানিয়েছিলেন প্রীতি। তিনি দলের মালিক হলেও, ভিন্ন লেভেলের একজন।

Development by: webnewsdesign.com