মোস্তাফিজকে হারিয়ে হতাশ চেন্নাই কোচ

বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ | ৩:১৬ অপরাহ্ণ

মোস্তাফিজকে হারিয়ে হতাশ চেন্নাই কোচ
মোস্তাফিজকে হারিয়ে হতাশ চেন্নাই কোচ
apps

চলমান আইপিএলে নিজেদের সবশেষ ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে চেন্নাই সুপার কিংস। এই ম্যাচে মাঠে নামার আগে ও পরে বোলিং বিভাগ নিয়ে জটিল সমস্যায় পড়েছে চেন্নাই। চোট-অনুপস্থিতির সঙ্গে থাকা দলটির হয়ে এই মৌসুমে শেষ ম্যাচ খেলে ফেলেছেন মোস্তাফিজুর রহমান। অসাধারণ ফর্মে থাকা ফিজ খ্যাত এই তারকার না থাকাটা হতাশা হিসেবে দেখছেন চেন্নাইয়ের প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং।

এ ম্যাচে মাত্র দুটি বল করেই চোট নিয়ে মাঠ ছাড়েন চেন্নাই পেসার দীপক চাহার। চোটের কারণে পেসার মাতিশা পাথিরানাকেও এ ম্যাচে পায়নি তারা। আর ফ্লুতে আক্রান্ত হওয়ায় দলের সঙ্গে মাঠেই যাননি আরেক পেসার তুষার দেশপান্ডে।

এছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভিসার কাজে দ্রুতই শ্রীলংকায় ফিরবেন পাথিরানা ও স্পিনার মহীশ থিকশানা। শ্রীলংকার এই দুই বোলারকে অবশ্য রবিবার পাঞ্জাবের বিপক্ষে ফিরতি ম্যাচে পাওয়ার আশা করছে চেন্নাই। যদিও সেটা এখনো নিশ্চিত নয়। আর গতকালের ম্যাচ দিয়েই চেন্নাইয়ের হয়ে বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমানের এবারের আইপিএল অভিযানের সমাপ্তি ঘটেছে।

গতকাল উইকেট না পেলেও ৪ ওভারে ২২ রান দেওয়ার পাশাপাশি একটি মেডেন পেয়েছেন মোস্তাফিজ। দেশে ফিরে তিনি যোগ দেবেন বাংলাদেশ দলে। আগামীকাল থেকে টি-টোয়েন্টি সিরিজে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। বিশ্রাম নিয়ে এই সিরিজের চতুর্থ ম্যাচে মাঠে নামার কথা মোস্তাফিজের।

লিগে ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলে চতুর্থ চেন্নাই। লিগ পর্বে আরও ৪ ম্যাচ খেলবে ফ্র্যাঞ্চাইজি দলটি। এর মধ্যে যেকোনো কিছুই ঘটতে পারে। পাঞ্জাবের কাছে হারের পর চেন্নাইয়ের প্রধান কোচ ফ্লেমিং দলের বোলিং বিভাগের সমস্যাটা তুলে ধরেন, ‘শ্রীলংকান ছেলেরা ভিসার জন্য (দেশে) ফিরবে। আশা করি তাদের কাজটা দ্রুত শেষ হবে এবং আমরা পরের ম্যাচে তাদের পাব। (পাঞ্জাবের বিপক্ষে গতকাল খেলা) রিচার্ড গ্লেসন ভালো করেছে এবং ব্যাপারটা ইতিবাচক। মোস্তাফিজকে হারানোটা হতাশার। (বোলিং বিভাগে) আসলে অনেক কিছুই ঘটছে।’

এদিকে নিউজিল্যান্ডের সাবেক ফাস্ট বোলার মিচেল ম্যাকলেনাহান ইএসপিএনক্রিকইনফোর ‘টাইম আউট’ শো-তে বলেছেন, পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে বাঁহাতি ফিঙ্গার স্পিনার মিচেল স্যান্টনারকে ব্যবহার করতে পারে চেন্নাই, ‘মোস্তাফিজুর নেই। পাথিরানাও যদি এক ম্যাচের বেশি বাইরে থাকে তাহলে আমি পাঞ্জাবের বিপক্ষে মিচেল স্যান্টনারকে খেলাতাম। কারণ, তাকে পাওয়ার প্লেতে জনি বেয়ারস্টো এবং প্রবসিমরানের বিপক্ষে বল করানো যাবে। আর যদি রাইলি রুশোকে আউট করা যায়, তাহলে মাঝের ওভারগুলোয় সে ভালোও করবে।’

Development by: webnewsdesign.com