মুজিব সম্পর্কে শিশুদের প্রকৃত ইতিহাস জানানোর উদ্যোগ নেয়া হচ্ছে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

রবিবার, ০৫ জানুয়ারি ২০২০ | ১২:৫৫ অপরাহ্ণ

মুজিব সম্পর্কে শিশুদের প্রকৃত ইতিহাস জানানোর উদ্যোগ নেয়া হচ্ছে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী
apps

এবছর মুজিব বর্ষ উপলক্ষে ক্রীড়া ও পড়ালেখার পাশাপাশি শিশুসহ শিক্ষার্থীদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে প্রকৃত ইতিহাস জানানোর উদ্যোগ নেয়া হচ্ছে। এ ব্যাপারে আমি আমার মন্ত্রণালয়ের পক্ষ থেকে ব্যাপক উদ্যোগ হাতে নিয়েছি। আমরা খেলাধুলা, লেখাপড়া ও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে শিশুদেরকে প্রকৃত ইতিহাস জানাতে চাই।

 

রোববার সকালে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপি কুড়িগ্রামের চিলমারীতে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণকালে সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি আরো বলেন, সরকারের পাশাপাশি সমাজের ধনাঢ্য ব্যক্তিসহ সকল শ্রেণী পেশার মানুষকে শীতবস্ত্র বিতরণ করতে এগিয়ে আসতে হবে। তিনি সেসব ধনাঢ্য ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানান। কুড়িগ্রামের চিলমারী উপজেলায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ শেষে তিনি সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে এসব কথা বলেন। তিনি আরও বলেন, আমরা পর্যায়ক্রমে চরাঞ্চলের বিভিন্ন ধরণের সাহায্য সহযোগিতা করছি। সরকারের হাতে পর্যাপ্ত শীতবস্ত্র রয়েছে। শীতবস্ত্রের কোন অভাব নাই। আমি আমার চিলমারী, রৌমারী ও রাজিবপুরে সরকারের দেয়া শীতবস্ত্রের পাশাপাশি ব্যক্তিগতভাবেও শীতবস্ত্র বিতরণ করছি।

 

চিলমারী উপজেলার থানাহাট এ, ইউ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানে চিলমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রমের সভাপতিত্বে এসময় সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ সরকার, অধ্যক্ষ জাকির হোসেন, মোঃ রেজাউল করিম লিচু, মোঃ জামিনুল হক, আবু হানিফা রঞ্জু ও আশরাফুল ফরিদ প্রমূখ বক্তব্য রাখেন। প্রতিমন্ত্রী এ উপজেলার থানাহাট, রাণীগঞ্জ, রমনা ও চিলমারী ইউনিয়নসহ বিভিন্ন এলাকায় সহ¯্রাধিক কম্বল শীতবস্ত্র বিতরণ করেন।

ছবি-ইমেইলে।

মোবাইল-০১৭২২-৬৬৪৭১৩

Development by: webnewsdesign.com