কুড়িগ্রামে অসহায় পরিবারের সংবাদ সম্মেলন

বসতবাড়ি উচ্ছেদ, লুটপাট, সন্ত্রাসী কর্মকান্ড এবং হয়রানিমুলক মিথ্যা মামলার প্রতিবাদ

রবিবার, ০২ জানুয়ারি ২০২২ | ৫:১৪ অপরাহ্ণ

বসতবাড়ি উচ্ছেদ, লুটপাট, সন্ত্রাসী কর্মকান্ড এবং  হয়রানিমুলক মিথ্যা মামলার প্রতিবাদ
apps

কুড়িগ্রামের ভেলাকোপায় ভূমিদস্যু সাইফুদ্দিন এ্যাপোলো কর্তৃক জমি দখল, লুটপাট, বসতবাড়ি উচ্ছেদ, সন্ত্রাসী কর্মকান্ড এবং
হয়রানিমুলক মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভূক্তভোগী এক অসহায় পরিবার। রোববার দুপুরে কলেজ রোডস্থ ইউনাইটেড প্রেসক্লাব হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভূক্তভোগী পরিবারের সদস্য রিপন মিয়া।
তিনি তাহার লিখিত বক্তব্যে বলেন, কুড়িগ্রাম শহরতলির ভেলাকোপা আবাসিক এলাকায় বাণিজ্যিকভাবে ফ্লাওয়ার মিলের অবকাঠামো নির্মাণ করেন সাইফুদ্দিন এ্যাপোলা নামের এক প্রভাবশালী ব্যবসায়ী। নির্মাণ কাজ করলেও ওই মিলে প্রবেশ মূখের ৩ শতক জায়গা একই গ্রামের মোহাম্মদ আলীর ছেলে মোঃ রিপন মিয়ার। প্রভাবশালী ঐ ব্যবসায়ী রিপন মিয়ার কাছ থেকে জোরপূর্বক তার মালিকানাধীন ৩ শতক জমি কিনতে চাইলে জমি বিক্রিতে অপরাগতা প্রকাশ করেন রিপন। এতে বাঁধসাধে সাইফুদ্দিন এ্যাপোলো। জোরপূর্বক রিপনের জমির দখল নিতে চায় এ্যাপোলো, এ সময় রিপন জমি দখলে বাঁধা দিলে তাহার বিরোদ্ধে আদালতে ৭টি হয়রানিমূলক মামলা দায়ের করেন ব্যবসায়ী এ্যাপোলো। এসব মামলার ওয়ারেন্ট ইস্যু হওয়ায় রিপনের পরিবারের সকল
সদস্য আত্মগোপনে চলে যায়। সেই সুযোগে গত ২৫ ডিসেম্বর’২১ইং তারিখ সকালে সাইফুদ্দিন এ্যাপোলো গংরা শহরের চিহ্নিত স্বশস্ত্র শতাধিক সন্ত্রাসীর উপস্থিতিতে জমির দখল নিয়ে লুটপাট, বসতবাড়ি উচ্ছেদ সহ সন্ত্রাসী তান্ডবলীলা চালায়, এবং সন্ত্রাসীদের উপস্থিতিতে দখলীয় জমিতে পাকা বাউন্ডারি দেয়া হয়। ভূক্তভোগী পরিবার থানায় এবং জরুরী ৯৯৯ নম্বরে ফোন করে কোন প্রতিকার না পেয়ে অবশেষে সাংবাদিকদের স্মরণাপন্ন হয় পরিবারটি।

সংবাদ সম্মেলনে রিপনের পিতা মোহাম্মদ আলী কান্নাজড়িত কন্ঠে বলেন-দেশে কি গরিব মানুষের কেউ নেই? আমি প্রশাসনের হস্তক্ষেপ এবং ন্যায় বিচার চাই। এ সংবাদ সম্মেলনে পরিবারের অন্যান্য সদস্য সহ বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Development by: webnewsdesign.com