নতুন শনাক্ত ১২১৮৩, আরও ৩৪ জনের মৃত্যু,শনাক্তের হার ২৮.৩৩

রবিবার, ৩০ জানুয়ারি ২০২২ | ৫:৫৪ অপরাহ্ণ

নতুন শনাক্ত ১২১৮৩, আরও ৩৪ জনের মৃত্যু,শনাক্তের হার ২৮.৩৩
apps

করোনার শনাক্তের সঙ্গে ফের লাফিয়ে বাড়ছে মৃত্যু। চার মাস পর আবার গত ২৪ ঘণ্টায় আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৩৬৩ জনে। নতুন শনাক্তের ৫১ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ১২,১৮৩ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১০,৩৭৮ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৭ লাখ ৮৫ হাজার ৩৩২ জন। গত ২৪ ঘণ্টায় ২১৬৭ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৬৫ হাজার ৬৪৫ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৬৫টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ২৬৬ টি নমুনা সংগ্রহ এবং ৪৩ হাজার ৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ২৪ লাখ ৩৩ হাজার ৩২৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৮ দশমিক ৩৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৬৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৪ জনের মধ্যে ১৯ পুরুষ এবং ১৫ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ১২১ জন এবং নারী ১০ হাজার ২৪২ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের ২ জন, ৮১ থেকে ৯০ বছরের ৫ জন, ৭১ থেকে ৮০ বছরের ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের ৪ জন, ২১ থেকে ৩০ বছরের ১ জন, ১১ থেকে ২০ বছরের ১ জন রয়েছেন।

মারা যাওয়া ৩৪ জনের মধ্যে ঢাকায় ২২ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহী বিভাগে ৪ জন, সিলেটে ২ জন, ময়মনসিংহ বিভাগে ২ জন রয়েছেন। মারা যাওয়া ৩৪ জনের মধ্যে ২২ জন সরকারি হাসপতালে এবং ১২ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৬২০১ জন। যা একদিনে মোট শনাক্তের ৫০ দশমিক ৮৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৭২০৯ জন, ময়মনসিংহ বিভাগে ২০১ জন, চট্টগ্রাম বিভাগে ১৮৭৫ জন, রাজশাহী বিভাগে ৮৯১ জন, রংপুর বিভাগে ৪৫১ জন, খুলনা বিভাগে ৭৮৪ জন, বরিশাল বিভাগে ৩৫৫ জন এবং সিলেট বিভাগে ৪১৯ জন শনাক্ত হয়েছেন।

 

Development by: webnewsdesign.com