১৪৪ ধারা ভঙ্গ করে কামাল মাস্টারের বিরুদ্ধে জমি দখল ও ফসল কেটে নেয়ার অভিযোগ!

সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ | ৬:৩২ অপরাহ্ণ

১৪৪ ধারা ভঙ্গ করে কামাল মাস্টারের বিরুদ্ধে জমি দখল ও ফসল কেটে নেয়ার অভিযোগ!
apps

কুষ্টিয়া পৌরসভার ১৫ নং ওয়ার্ড এলাকার জুগিয়া মন্ডলপাড়া এলাকায় স্থানীয় কামাল মাস্টারে বিরুদ্ধে ১৪৪ ধারা ভঙ্গ করে জোরপূর্বক জমি দখল ও ফসল কেটে নেয়ার অভিযোগ উঠেছে। ঘটনার বিবরণে জানা যায়, কুষ্টিয়া পৌরসভার জুগিয়া ৭নং মৌজার, ১৩৮৭ খতিয়ানের ৬৪৯ দাগে ২৩ শতক ৬৭০দাগে ৭৭ শতক ধানি জমির উপর মহামান্য আদালতের মাধ্যমে ১৪৪ ধারা জারি করা হয়।

এ বিষয়ে বাদীপক্ষ কামাল হোসেন কমেন প্রতিবেদককে বলেন, ভূমিদস্যু বিবাদী গং কামাল মাস্টার আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে গত ১১/০৯/২০২০ তারিখে সকাল ৮ ঘটিকার সময় আমার নালিশি জমিতে অবৈধভাবে অনুপ্রবেশ করিয়া তার দলবল নিয়ে আমার জমিতে ধান কাটতে থাকে। মৌখিকভাবে তাদেরকে নিষেধ করলেও আমার কথা না শুনে কাঁচা ধান কাটতে থাকে। পরবর্তীতে আমি কুষ্টিয়া সদর থানায় খবর দিলে, তারা পুলিশ আশার কথা শুনে পালিয়ে যায়। যাওয়ার সময় আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং হত্যা করে গুম করে ফেলবে বলে হুমকি প্রদান করে এবং আমার মাস্টার এটাও বলেন যে, আমাদের কেউ কিছু করতে পারবে না।

 

কামাল মাস্টার আমার ১০ কাঠা পরিমাণ জমিতে ধান কেটে নেয় যাহার বাজার মূল্য ২৫ হাজার টাকা। আমি নিতান্তই একজন গরীব মানুষ অনেক কষ্ট করে ধান রোপণ করেছি কিন্তু উক্ত ধান এখনো পরিপক্ক হয় নাই কাঁচা অবস্থাতেই তারা ১০ কাঠা জমির ধান কেটে ফেলেন।

উক্ত বায়নাকৃত জমি নিয়ে কুষ্টিয়া সদর বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে মিস ১২৭/২০২০, স্মারক সংখ্যা ৪৮৪/২০২০ নং ১৫/০৯/২০২০ তারিখে ১৪৪ ধারা জারির জন্য মামলা দায়ের করা হয়। মামলার প্রেক্ষিতে আদালত কর্তৃপক্ষ গত ১৬/০৯/২০২০ তারিখে ১৪৪ ধারা জারি করেন। ১৪৪ ধারা জারির পরেও বিবাদী পক্ষ ভূমি দখলের জন্য মরিয়া হয়ে ওঠে এবং প্রাণনাশের হুমকি সহ ধান কেটে নিয়ে যায়।

পরবর্তীতে কুষ্টিয়া মডেল থানায় জুগিয়া এলাকার হারেজ মাস্টারের ছেলে কামাল মাস্টারের বিরুদ্ধে গত ১৬/০৯/২০২০ তারিখে একটি অভিযোগ দায়ের করেছেন বাদী পক্ষের কামাল হোসেন কমেন। এ বিষয়ে কামাল হোসেন কমেন আরো বলেন বর্তমানে আমরা পরিবারবর্গ মিলে প্রচন্ড নিরাপত্তাহীনতায় ভুগছি কামাল মাস্টারের দলবল বাহিনী দিয়ে প্রতিনিয়ত আমাদেরকে প্রাণনাশের হুমকি-ধামকি দিয়ে যাচ্ছে। তিনি এ বিষয়ে কুষ্টিয়া জেলা পুলিশ সুপারের কঠোর হস্তক্ষেপ কামনা করেন।

Development by: webnewsdesign.com