সুনামগঞ্জে দু’পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ ১২

বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২০ | ১:০২ অপরাহ্ণ

সুনামগঞ্জে দু’পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ ১২
apps

সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল ইউপির রায়বাঙালি গ্রামে বুধবার দুপুরে দু’পক্ষের সংঘর্ষে ১২ জন গুলিবিদ্ধসহ ২৫ জন আহত হয়েছেন।
রায়বাঙালি গ্রামের ইউপি সদস্য মনু মিয়া ও শেখ জাহির আলীর লোকজনের মধ্যে এ সংঘর্ষ হয়। খবর পেয়ে দিরাই থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ জাহির আলীর পক্ষের চেরাগ আলীর ছেলে ছুরত মিয়া ও হারুন মিয়ার ছেলে সাইফুল মিয়াকে আটক করেছে।

সংঘর্ষে গুলিবিদ্ধ জমিল মিয়া, আয়াজ উল্লা, আলাল মিয়া, রিপন মিয়া, ললিছ মিয়া, মাসুক মিয়া, শামীম মিয়া, এলিনা বেগম, ইশবাল, আব্দুল বারিক, মকসুদ মিয়া ও রুবেল মিয়াকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের দিরাই ও জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

 

 

 

 

দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার নাজিয়া মানানুল ইসলাম বলেন, বুধবার সন্ধ্যার দিকে রায়বাঙালি গ্রাম থেকে ৯ জন ব্যক্তি চিকিৎসা নিতে এসেছিলেন, তাদের মধ্যে ৮জনই গুলিবিদ্ধ। সবাইকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে।

থানা পুলিশ ও এলাকাবাসী জানান, উপজেলার রায়বাঙালি গ্রামের ইউপি সদস্য মনু মিয়া ও শেখ জাহির আলীর লোকজনের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে উত্তেজনা চলছিল। আগেও দু’পক্ষের মধ্যে একাধিক সংঘর্ষ ও বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এরই ধারাবাহিকতায় বুধবার দুপুরে তুচ্ছ ঘটনা নিয়ে দু’পক্ষের লোকজন ফের সংঘর্ষ ও বন্দুকযুদ্ধে জড়ায়। ঘণ্ট্যাব্যাপী সংঘর্ষে দু’পক্ষের ২৫ জন আহত হয়। আধিপত্য বিস্তার নিয়ে রায়বাঙালি গ্রামের বিবদমান দু’টি পক্ষের মধ্যে দিরাই থানা ও সুনামগঞ্জ আদালতে ডজনেরও বেশি পাল্টাপাল্টি মামলা রয়েছে।

দিরাই থানার ওসি কেএম নজরুল ইসলাম জানান, রায়বাঙালি গ্রামে দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। দু’জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। সংঘর্ষে গোলাগুলির বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ দু’টি পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ ও মামলা মোকদ্দমা চলে আসছে।

Development by: webnewsdesign.com