সিলেটে ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে ১ লক্ষ ২১ হাজার টাকা জরিমানা

বৃহস্পতিবার, ২৫ মার্চ ২০২১ | ৪:৪০ অপরাহ্ণ

সিলেটে ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে ১ লক্ষ ২১ হাজার টাকা জরিমানা
apps

সিলেট জেলার বিভিন্ন স্থানে র‌্যাব ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথভাবে ভেলাল বিরোধী অভিযান অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় বুধবার (২৪ মার্চ) সিলেট নগরী, সুনামগঞ্জ সদর ও সিলেটের গোয়াইনঘাট এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৮টি ব্যবসা-প্রতিষ্ঠানকে ১ লক্ষ ২১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

পরে জরিমানাকৃত এ সব অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা প্রদান করা হয়েছে বলে র‌্যাব-৯’র মিডিয়া অফিসার এএসপি ওবাইন জানিয়েছেন।

র‌্যাব-৯ জানায়, বুধবার বেলা আড়াই টা হতে বিকেল ৪টা পর্যন্ত র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ এর উপ-অধিনায়ক মেজর মো.শওকাতুল মোনায়েম, এএসপি ওবাইন, এএসপি আফসান-আল-আলম এবং শ্যামল পুরকায়স্থ (সহকারী পরিচালক,জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট) এর নেতৃত্বে এসএমপির কোতোয়ালী থানা এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে। এ সময় ভ্রাম্যমান আদালত ৩টি প্রতিষ্ঠান যেমন- আমেনা ডেইলিশপ’কে ৬ হাজার টাকা, আফজা সুইটস’কে ২ হাজার টাকা ও মামুন এন্টারপ্রাইজ’কে ৮ হাজার টাকাসহ সর্বমোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে একইদিন বুধবার বেলা আড়াই হতে বিকেল সাড়ে ৩ টা পর্যন্ত র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-৩, (সুনামগঞ্জ ক্যাম্প) একটি আভিযানিক দল লেঃ কমান্ডার সিঞ্চন আহমেদ ও এএসপি মোঃ আব্দুল্লাহর এবং জহিরুল আলম, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, সুনামগঞ্জ এর নেতৃতে সুনামগঞ্জ জেলার সদর থানার হাছননগর এলাকায় একটি মেয়াদ উর্ত্তীণ ও ভেজাল দ্রব্য বিরোধী যৌথ অভিযান পরিচালনা করে। এ সময় ভ্রাম্যমান আদালত ৪টি প্রতিষ্ঠান প্রিন্সেস কসমেটিস’কে ১০ হাজার টাকা, প্যারিস কসম্িেটস’কে ১০ হাজার টাকা, বন্ধু মহল’কে ১০ হাজার টাকা ও নোঙ্গার জেন্টস পয়েন্ট’কে ৫ হাজার টাকাসহ সর্বমোট ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

এছাড়া বুধবার বেলা ২টা হতে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত র‌্যাপিডএ্যাকশন ব্যাটালিয়ন-৯, সদর কোম্পানী (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক মেজর শওকাতুল মোনায়েম, এএসপি ওবাইন, এএসপি আফসান আল আলম এবং মোহাম্মদ এমরান হোসাইন, পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট,পরিবেশ অধিদপ্তর, সিলেট এর নেতৃত্বে গোয়াইনঘাট থানাধীন জাফলং এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনাকরে ১টি প্রতিষ্ঠান সুন্দর সাহা স্টোন ক্রাশার’কে ৭০ হাজার টাকা জরিমানা করেছে।

দৈনিক বাংলাদেশ মিডিয়া/এসআরসি-২৫

Development by: webnewsdesign.com