সিলেটের ৪ ইটভাটাসহ ৬ প্রতিষ্ঠানকে প্রায় ১২ লাখ টাকা জরিমানা

শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১ | ৫:২৭ অপরাহ্ণ

সিলেটের ৪ ইটভাটাসহ ৬ প্রতিষ্ঠানকে প্রায় ১২ লাখ টাকা জরিমানা
apps

পরিবেশ আইন না মেনে ইট পোড়ানোর দায়ে সিলেটের ৪টি ইটভাটাসহ ৬ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দিনব্যাপী সিলেট নগরীর বিভিন্নস্থানে পরিবেশ অধিদপ্তরের সিলেট বিভাগের সহকারি পরিচালক মোহাম্মদ ইমরান হোসাইনের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে সহযোগিতা করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান-৯ সদর কোম্পানি (সিলেট ক্যাম্প)। শুক্রবার (১৫ জানুয়ারি) দুপুরে র‌্যাব-৯ এর সদর দপ্তর হতে এএসপি (মিডিয়া অফিসার) ওবাইন স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, র‌্যাব-৯ ও পরিবেশ অধিদপ্তর সিলেটের অভিযানে সিলেট কোতোয়ালি থানা এলাকায় অভিযান পরিচালনা করে পরিবেশ সংক্রান্ত সরকারি বিধিবিধান ভঙ্গ করার অপরাধে ৬ প্রতিষ্ঠানকে ১১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

প্রতিষ্ঠান ও জরিমানার সংখ্যা হলো, মেসার্স এফ বি এফ ব্রিকস ১ লাখা ৭০ হাজার, মেসার্স চায়না ব্রিকস ২ লাখ, মো. কয়েস আহমেদ ২ লাখ, মেসার্স এম এইচ বি ব্রিকস ২ লাখ, মেসার্স এ আর ২ লাখ ও মেসার্স শাহপরান ব্রিকস ২ লাখ টাকা।

এ সময় উপস্থিত ছিলেন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান-৯ এর মেজর মো. শওকাতুল মোনায়েম, এএসপি বসু দত্ত চাকমা, এএসপি ওবাইন ও পরিবেশ অধিদপ্তরের সিলেট বিভাগের সহকারি পরিচালক মোহাম্মদ ইমরান হোসাইন।

ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানাকৃত টাকা সরকারি কোষাগারে জমা প্রদান করা হয়েছে বলেও বার্তার মাধ্যমে জানানো হয়।

Development by: webnewsdesign.com