লক্ষ্মীপুরে বিদ্যুৎ সংযোগের নামে অতিরিক্ত অর্থ আদায়: র‌্যাবের হাতে আটক ১

সোমবার, ১৪ সেপ্টেম্বর ২০২০ | ৭:৩৩ অপরাহ্ণ

লক্ষ্মীপুরে বিদ্যুৎ সংযোগের নামে অতিরিক্ত অর্থ আদায়: র‌্যাবের হাতে আটক ১
apps

লক্ষ্মীপুর সদর উপজেলার কুশাখালীতে পল্লী বিদ্যুতের সংযোগ দেয়ার জন্য গ্রাহকদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে মো. কামাল উদ্দিন (৩২) নামে এক যুবককে আটক করেছে র‌্যাব-১১। শনিবার(১২ সেপ্টেম্বর) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে কিছু নগদ টাকা উদ্ধার করা হয়েছে। পরে রবিবার সকালে প্রতারণা মামলায় তাকে আদালতে সোপর্দ করা হয়। আটককৃত কামাল জেলার কুশাখালী ইউনিয়নের ঝাউডগী গ্রামের দুদু পাটওয়ারী বাড়ির খায়ের আহমেদের ছেলে।

র‌্যাব-১১, লক্ষ্মীপুর ক্যাম্প সূত্রে জানা যায়, কুশাখালী ইউনিয়নের ঝাউডগী গ্রামসহ কয়েকটি গ্রামের ১৮’শ জন গ্রাহককে পল্লী বিদ্যুতের নতুন সংযোগ দিবে বলে ৬০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে মো. কামাল উদ্দিন, সোহেল, আক্তার হোসেন, মো. মিলন ও মোস্তাফিজুর রহমানসহ একটি চক্র।

 

শুরুতেই বিদ্যুতের সংযোগ পেতে ওইসব গ্রাহকদের কাছে জনপ্রতি ৩ হাজার টাকা থেকে সাড়ে ৬ হাজার টাকা টাকা দাবি করে তারা। পরে কিছু গ্রাহক সময়মতো টাকা না দিতে পারলে তাদেরকে গালমন্দ ও মারধর করে বলে অভিযোগ উঠে। এমনকি খুঁটির জন্যও লাখ লাখ টাকা নিয়েছে এই চক্রটি।

পল্লী বিদ্যুৎ সমিতি সূত্র মতে, গ্রাহক প্রতি মিটার সংযোগের জন্য নিরাপত্তা জামানত ৪শ’ এবং সদস্য ফি ৫০ টাকাসহ মোট সাড়ে ৪শ’ টাকা লাগে। বিদ্যুৎ সংযোগের পাশাপাশি দুই পয়েন্টের ওয়্যারিং করে দেয়া হয়, যার সর্বোচ্চ ব্যয় দাঁড়ায় মজুরিসহ ১২ থেকে ১৫ শ’ টাকা।

র‌্যাব-১১, সিপিসি-৩ লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আবু সালেহ আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, অন্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Development by: webnewsdesign.com