রাজশাহী মহানগর আঃ লীগের কমিটিতে সহ-সভাপতি পদে রাবির দুই শিক্ষক

শুক্রবার, ০২ অক্টোবর ২০২০ | ৬:২৫ অপরাহ্ণ

রাজশাহী মহানগর আঃ লীগের কমিটিতে সহ-সভাপতি পদে রাবির দুই শিক্ষক
apps

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন হয়েছে চলতি বছরের ১ মার্চ। এরপর করোনাভাইরাস পরিস্থিতির কারণে হয়নি পুর্ণাঙ্গ কমিটি। তবে কেন্দ্রের নির্দেশে গত ১৯ সেপ্টেম্বর পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য জমা দেওয়া হয়েছে।

প্রস্তাবিত এই কমিটি এখন দলীয় প্রধানের অনুমোদনের অপেক্ষায়। সেই কমিটির একটি তালিকা গণমাধ্যম কর্মীদের হাতে এসেছে। দলের কেন্দ্রীয় নির্বাহী সংসদে জমা দেওয়া খসড়া কমিটিতে সহ-সভাপতি পদে রাখা হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই জন অধ্যাপককে।

তাঁরা হলেন- ভূতত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার তাপু এবং লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. প্রণব পাণ্ডে। অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র উপদেষ্টা। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ইন্সটিটিউটের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

আর অধ্যাপক ড. প্রণব পাণ্ডে রাবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক। মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি পদ পেতে যাওয়া এ দু’জন অধ্যাপক বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের সিনিয়র সদস্য।

এ বিষয়ে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, ‘আমরা চেষ্টা করেছি বিতর্কমুক্ত একটা কমিটি দিতে। মূলত দলের জন্য যারা কাজ করবেন, তারাই নেতৃত্বের সুযোগ পাবেন।’

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন,‘ রাজশাহী মহানগরের পক্ষ থেকে কমিটি জমা পড়েছে। দলীয় প্রধান ও সাধারণ সম্পাদকের কাছে এখন সেই তালিকা। তারা বিষয়টি দেখছেন। আগামী ৩ অক্টোবর (শনিবার) এ বিষয়ে সভা হবে। সেখানে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে তারা কমিটি অনুমোদন করবেন।’

Development by: webnewsdesign.com