রাজশাহীতে ৬০ বস্তা সার জব্দ, ডিলারের লাখ টাকা জরিমানা

রবিবার, ০৬ নভেম্বর ২০২২ | ৩:৪৮ অপরাহ্ণ

রাজশাহীতে ৬০ বস্তা সার জব্দ, ডিলারের লাখ টাকা জরিমানা
রাজশাহীতে ৬০ বস্তা সার জব্দ, ডিলারের লাখ টাকা জরিমানা
apps

রাজশাহীর তানোরে ৬০ বস্তা সার জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় নজরুল ইসলাম নামের এক ডিলারকে এক লাখ টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথ। শনিবার (৫ নভেম্বর) দুপুরে উপজেলার কলমা ইউনিয়নের আজিজপুর এলাকা থেকে সারগুলো জব্দ করা হয়।

পঙ্কজ চন্দ্র দেবনাথ জানান, উপজেলার আজিজপুর বাজারের বিএডিসি সার ডিলার নজরুল ইসলামের প্রতিষ্ঠান থেকে অবৈধভাবে ৪০ বস্তা ডিএপি, ১৫ বস্তা ইউরিয়া ও পাঁচ বস্তা এমওপি সার কেনেন নওগাঁর নিয়ামতপুরের এক ব্যবসায়ী। শনিবার সকালে আজিজপুর বাজার থেকে নিয়ামতপুর নেওয়ার পথে ওই সারবাহী গাড়ি জব্দ করেন স্থানীয়রা। তারা সারের ক্রেতার কাছে ক্রয় রশিদসহ প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চাইলে তিনি দেখাতে ব্যর্থ হন। পরে তানোর উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি কর্মকর্তা এবং তানোর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই সার জব্দ করেন।

অভিযুক্ত ডিলার নজরুল ইসলামকে এক লাখ টাকা জরিমানা জরিমানা করা হয়। জব্দ করা সার সরকার নির্ধারিত মূল্যে এলাকার কৃষকদের কাছে বিক্রি করতে নির্দেশ দেওয়া হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল্লাহ আহম্মদ বলেন, কৃষকের দোরগোড়ায় সারের সরবরাহ নিশ্চিত করতে ডিলার ও খুচরা বিক্রেতারা নির্ধারিত মূল্যে কৃষকদের কাছে সার বিক্রি করতে পারবেন। কিন্তু এ সার পাশের উপজেলায় পাঠানো হচ্ছিল। এসময় স্থানীয় লোকজনের সহায়তায় ৬০ বস্তা সার জব্দ করা হয়।

Development by: webnewsdesign.com