রাজনগরে চাঁদা না দেওয়ায় এক পরিবারকে গৃহবন্দী করে রাখার অভিযোগ

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১১:৪৯ পূর্বাহ্ণ

রাজনগরে চাঁদা না দেওয়ায় এক পরিবারকে গৃহবন্দী করে রাখার অভিযোগ
apps

মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার ব্রাহ্মণ গাঁও এক লন্ডন প্রবাসীর পিতার নিকট চাঁদা চেয়ে না পাওয়ায় গৃহবন্দী করে রাখার অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে লন্ডন প্রবাসী হাফিজ মোসলে উদ্দিনের পিতা মাওলানা নাসির উদ্দিন আখন্দ(৬৫) ৩ নং মুন্সিবাজার ইউনিয়ন পরিষদ গ্রাম আদালতে মামলা দায়ের করেছেন। মামলা নং-০৬/২২ইং।

মামলার অভিযোগে জানা যায়, একই গ্রামের মিজানুর রহমার মিজু ও সিজু আহমেদ সিজু গত ০৯ মে হইতে তাঁর নিকট বড় অংকের চাঁদা দাবী করে আসছে। তাদের দাবীকৃত টাকা দিতে অস্বীকৃত করায় তারা মাওলানা নাসির উদ্দিন আখন্দের বাড়িতে প্রবেশের রাস্তা দিয়ে চলা চলে বাঁধা সৃষ্টি করে। এমনকি তাঁর বাড়িতে আগত আত্মীয় স্বজন বাড়িতে প্রবেশ করতে বাঁধা দিচ্ছে।

এব্যাপারে গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ সমাধানের চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। বাড়িতে আত্মীয় স্বজন প্রবেশ ও তাকে বাড়ি থেকে বের হতে বাঁধা দেওয়ায় তিনি গৃহবন্দী অবস্থায় আছেন। মাওলানা নাসির উদ্দিন আখন্দ জানান ১৯৯৪ সালে মিজানুর রহমার মিজুর সাথে রাস্তা নিয়ে সমস্যা সৃষ্টি হলে স্থানীয় চেয়ারম্যান সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে বিষয়টি মিমাংসা পঞ্চায়েত নামা করা হয়। এই পঞ্চায়েত নামায় অর্ধশতাধিক ব্যক্তির স্বাক্ষর রয়েছে।

বর্তমানে তাঁর ছেলে লন্ডন প্রবাসী হওয়ায় মিজানুর রহমার মিজু ও তার ভাই সিজু আহমেদ সিজু এই রাস্তা দিয়ে চলাচল করতে নানা অজুহাতে বড় অংকের চাঁদা দাবী করছে। চাঁদা না দেওয়ায় রাস্তা দিয়ে চলাচল করতে বাঁধা সৃষ্টি করে। এব্যাপারে ৩ নং মুন্সিবাজার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাহেল হোসেন বলেন, মাওলানা নাসির উদ্দিন আখন্দ এর নিকট মিজানুর রহমার মিজু ও সিজু আহমেদ সিজুর চাঁদা দাবীর বিষয়টি শুনেছি। এছাড়াও আমার ইউনিয়নের গ্রাম আদালতে মাওলানা নাসির উদ্দিন আখন্দ বিচার প্রার্থী হয়ে মামলা দিয়েছেন। মাওলানা নাসির উদ্দিন আখন্দ এর পাশের বাড়ি মিজানুর রহমার মিজু ও সিজু আহমেদ সিজু তাদের নানার বাড়িতে থাকে। তাদের আয় রোজগারের জন্য কোন ব্যবসা বাণিজ্য নেই। বিষয়টি আমি গুরুত্ব সহকারে তদন্ত করে দেখবো।

Development by: webnewsdesign.com