যাত্রীদের এলোপাতাড়ি আঘাতসহ রাতে বাসে উঠে প্রায়ই ডাকাতি করত ওরা

সোমবার, ৩০ নভেম্বর ২০২০ | ২:০১ অপরাহ্ণ

যাত্রীদের এলোপাতাড়ি আঘাতসহ রাতে বাসে উঠে প্রায়ই ডাকাতি করত ওরা
apps

প্রতিদিন সন্ধ্যা হলেই যেন আতঙ্ক ভর করে চট্টগ্রাম-কক্সবাজার রুটে। এ রুটে রাতে চলাচলরত গাড়িগুলোতে গুলি ছুড়ে প্রায়ই হচ্ছে ডাকাতি। মালামাল লুটের জন্য গুলির পাশাপাশি ধারালো অস্ত্র দিয়ে যাত্রীদের এলোপাতাড়ি আঘাত করার মতো ঘটনা ঘটছে।

তারপরও শুধু সুনাম ক্ষুণ্ণের ভয়ে ঘটনা গোপন রাখছে পরিবহন সংস্থাগুলো। সম্প্রতি ডাকাত দলের ৬ সদস্যকে আটক করেছে র‌্যাব। সন্ধ্যা হলেই কক্সবাজারের চকরিয়া-ঈদগাহর গ্রামীণ সড়কে ছিনতাই এবং রাত গভীর হলে ডাকাতরা উঠে যায় যাত্রীবাহী বাসে। এরপর গুলি ছুড়ে এবং এলোপাতাড়ি ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে লুটে নেয় যাত্রীদের মালামাল।

২৭ নভেম্বর রাতেও চকরিয়ায় একটি বাসে হানা দেয় এই ডাকাত দলের সদস্যরা। দু’জন গুলিবিদ্ধসহ আহত হন ৫ জন। ভুক্তভোগী এক যাত্রী বলেন, গাড়িতে উঠেই ডাকাতরা গুলি ছোড়ে। ১৭ নভেম্বরের সেই ডাকাতির সময় দুই যাত্রী গুলিবিদ্ধ হন। এ সময় যাত্রীদের কাছে মোবাইলসহ টাকা-পয়সা নিয়ে যায় তারা।

এই তরুণসহ আরও দুজনের অভিযোগ পাওয়ার পর ডাকাত দলের সন্ধানে নামে র‌্যাব। চট্টগ্রাম এবং কক্সবাজারের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আটক করা হয় দলের প্রধান ইয়াহিয়াসহ ৬ জনকে। উদ্ধার করা হয় ডাকাতির মালামাল এবং অস্ত্র ও গুলি।

র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মশিউর রহমান জুয়েল বলেন, ইয়াহিয়া ওরফে জয়নাল সে হচ্ছে এই গ্রুপের প্রধান। গ্রুপটির সদস্যা যাত্রীবাহী গাড়ি উঠে নিরাপদ স্থানে গিয়ে হামলা করে মালামাল নিয়ে যায়।

চলতি মাসে আরও দুটি বাসে ডাকাতির কথা স্বীকার করেছে এই দলের সদস্যরা।

Development by: webnewsdesign.com