যশোরে জনসম্মুখে ছুরিকাঘাত ও বোমা ফাটিয়ে ১৭ লাখ টাকা ছিনতাই

মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০ | ৯:৫৩ অপরাহ্ণ

যশোরে জনসম্মুখে ছুরিকাঘাত ও বোমা ফাটিয়ে ১৭ লাখ টাকা ছিনতাই
apps

যশোরে প্রকাশ্য দিবালোকে ব্যাংকের সামনে ব্যবসায়ী এনামুল হককে (৩০) ছুরিকাঘাতের পর বোমা ফাটিয়ে ১৭ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। ঘটনার পর ব্যবসায়ীর সাথে থাকা তার বিয়াই শেখ ইমন (২৫) অসুস্থ হয়ে পড়ে। মঙ্গলবার দুপুর ২ টার দিকে এমকে রোডেস্থ জেস টাওয়ারের বিপরীতে ইউসিবিএল ব্যাংকের সামনে ঘটনাটি ঘটে। তাদেরকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তির পর এনামুল হককে গুরুতর অবস্থায় খুলনায় পাঠানো হয়েছে। আর ইমনকে বাড়ি নিয়ে গেছেন স্বজনরা। এনামুল
শহরের বকচর হুশতলা এলাকার হাবিবুর রহমানের ছেলে।

ব্যবসায়ী ইকবাল হোসেন জানিয়েছেন,আরএন রোডে আগমণী মটর এন্ড ইলেক্টিক নামে আমার একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। ঘটনার দিন দুপুরে আমার ছোট ভাই এনামুল হক ও শ্যালক একই এলাকার শেখ এমদাদুল হক ওরফে এমাদুলের ছেলে ইমনকে দিয়ে ১৭ লাখ টাকা জমা দেয়ার জন্য ইউসিবিএল ব্যাংকে পাঠানো হয়। সেখানে যাওয়ার পথে তারা ছিনতাইকারীদের কবলে পড়েন। শেখ ইমন জানান, আমি মোটরসাইকেলের চালক ছিলাম । আর বিয়াই এনামুল টাকার ব্যাগ নিয়ে পিছনে বসে ছিলেন। মোটরসাইকেলটি ব্যাংকের সামনে থামানোর সাথেই ৬/৭ জন দুর্বৃত্ত আকস্মিক হামলা চালায়। এসময় তারা টাকার ব্যাগ ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায়। এনামুল টাকা দিতে না চাইলে তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করা হয়।

তারপরেও টাকার ব্যাগ রক্ষা করতে ছিনতাইকারীদের সাথে ধস্তাধস্তি হয়। কিন্তু টাকা ব্যাগ ঠেকাতে পারেনি এনামুল। ইমন আরো জানান, টাকার ব্যাগ কেড়ে নেয়ার পরই ছিনতাইকারীরা বোমার বিষ্ফোরণ ঘটিয়ে ত্রাস সৃষ্টি করে পালিয়ে যায়। বোমাটি ব্যাংকের নিচতলায় এটিএম বুথে লাগলে গ্লাস চুর্ণবিচুর্ণ হয়ে যায়। গুরুতর আহত এনামুল হক জানিয়েছেন, টাকার ব্যাগ কেড়ে নিতে বাধা দেয়ার কারণেই তাকে ছুরিকাঘাতে জখম করা হয়েছে। ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে দুর্বৃত্তরা নিজেরা ‘চোর চোর ধর ধর’ বলতে বলতে দৌড়ে সিটি প্লাজার সামনে দিয়ে বড় বাজারের দিকে চলে যায়। হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক আহমেদ তারেক শামস জানান, আহত এনামুলের অবস্থা আশংকাজনক।

৪ টি আঘাতের মধ্যে বুক ও পেটের আঘাত দুটি গুরুতর। উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনায় পাঠানো হয়েছে। যশোর কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) শেখ তাসমীম আলম জানিয়েছেন, ঘটনার পর পুলিশ ছিনতাইকারীদের শনাক্ত করার জন্য ওই এলাকার সকল সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেছে। জড়িতদের ধরতে অভিযান চালানো হচ্ছে।

Development by: webnewsdesign.com