ময়মনসিংহে মাতৃভাষা দিবসে পুরস্কার পেল ডিবি ওসি কন্যা রিফা

সোমবার, ২২ ফেব্রুয়ারি ২০২১ | ২:১৪ অপরাহ্ণ

ময়মনসিংহে মাতৃভাষা দিবসে পুরস্কার পেল ডিবি ওসি কন্যা রিফা
apps

ময়মনসিংহে ২১ ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পুলিশ নারী কল্যান সমিতি (পুনাক) ময়মনসিংহ এর উদ্যোগে দুপুরে মময়মনসিংহ পুলিশ লাইন্সে অনলাইন রচনা, চিত্রাঙ্কন, কবিতা আবৃতি ও দেশাত্ববোধক গান প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় পুনাক সভানেত্রী মিসেস কানিজ আহমারের সভাপতিত্বে অতিরক্তি পুলিশ সুপার জয়িতা শিল্পীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান। নতুন প্রজন্মের উদ্দেশ্যে পুলিশ সুপার বলেন, কারো দান নয়, যুদ্ধ করেই আমাদের মাতৃভাষা বাংলা ও মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জিত হয়েছে। বাংলাদেশ ও বাংলাদেশের ইতিহাস সকলকে জানতে হবে, ৫২ থেকে ৭১ ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ এই চেতনাকে বুকে ধারণ না করলে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন সম্ভব নয়।

সভাপতির বক্তব্যে পুনাকের সভানেত্রী মিসেস কানিজ আহমার বলেন, ইদানিং অনেক অভিভাবক তাদের সন্তানদের বাংলা ভার্সনে পড়াতে লজ্জিত হন। কেন এই লজ্জা। ইংরেজি শিখার জন্য শিখবো। সঠিকভাবে বাংলা না শিখলে এগিয়ে যাওয়া সম্ভব নয়। তাই আগে সঠিকভাবে বাংলা শিখতে হবে। তিনি আরোও বলেন, সুস্থ্য জীবনবোধের জন্য করোনাকালীন সময়েও পুলিশ পোষ্য সদস্যদের মাঝে অনলাইন রচনা, চিত্রাঙ্কন, কবিতা আবৃতি ও দেশাত্ববোধক গান প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগামীতে আরো বেশি সংখ্যক সদস্য যাতে এই প্রতিযোগীতায় অংশ নিবেন বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে রচনা, চিত্রাঙ্কন, কবিতা আবৃতি ও দেশাত্ববোধক গান প্রতিযোগিতায় পৃথকভাবে অংশ নেয়া ৪০ জন বিজয়ীর মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়। উল্লেখ থাকে যে গত বছরের ন্যায় এবারও দ্বিতীয় বারেরমত দুইটি পুরষ্কার গ্রহন করে ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখার (ডিবি ওসি) শাহ কামাল আকন্দের কন্যা ইসরাত জাহান রিফা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান মিয়া, ফজলে রাব্বী, হাফিজুল ইসলাম, মিসেস কামাল, পুনাকের অন্যান্য নেতৃবৃন্দ, পুলিশ কর্মকর্তা সহ প্রমূখ।

Development by: webnewsdesign.com