মৌলভীবাজারে সৌদি রিয়াল প্রতারক হাশিবুল গ্রেফতার

বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ | ৮:৪৩ অপরাহ্ণ

মৌলভীবাজারে সৌদি রিয়াল প্রতারক হাশিবুল গ্রেফতার
apps

কখনো ডলার, কখনো সৌদি রিয়াল, আবার কখনো ব্রিটেনের পাউন্ডও তিনি ‘বিক্রি’ করেন। লাখ লাখ টাকার ডলার বিক্রির জন্য তিনি বিভিন্ন হাটে-ঘাটে, বাজারে খোঁজে বেড়ান তার কাঙ্কিত খদ্দেরদের। প্রায়ই তিনি তা পেয়েও যান। লোভের মোহে সাধারণ মানুষ অনায়াসে তার হাতে তুলে দেন লাখ লাখ টাকা। অতপর যখন বুঝতে পারেন প্রতারিত হয়েছেন- তখন আর কিছুই করার থাকে না।

এমন প্রতারণা করে বেড়ান যিনি, তিনি হলেন হাশিবুল মিনা (৩৪)। বাড়ি গোপালগঞ্জ জেলার মকসুদপুর থানার পাথারঘাটা গ্রামে। তিনি ওই গ্রামের মো. সামাদ মিনারের ছেলে। প্রতারণার ঘটনায় তাকে আটক করেছে পুলিশ।

রাজনগর থানা পুলিশ সূত্রে জানা যায়, রাজনগর উপজেলার ফতেহপুর ইউনিয়নের মোকামবাজারের ব্যবসায়ী মিঠু মিয়ার দোকানে গত কয়েকদিন ধরে যাতায়াত করছেন ওই প্রতারক হাশিবুল মিনা। তিনি কাপড় ফেরি করে বিক্রি করেন। থাকেন শ্রীমঙ্গলের ভৈরববাজার এলাকায়। কয়েকদিন যাওয়া আসার সুবাদে তার সাথে সখ্যতা গড়ে উঠে।

একপর্যায়ে মিঠু মিয়াকে প্রতারক হাশিবুল মিনা জানান, তার কাছে দুই বান্ডিল রিয়াল আছে, কিন্তু জানাজানি হলে সমস্যা হতে পারে তাই কাউকে বলছেন না। মিঠু রাজি হলে তিনি কম টাকায় রিয়ালগুলো দিয়ে দেবেন। মিঠু মিয়ার সাথে হাশিবুলের কথা হয় ২ লাখ টাকার বিনিময়ে তিনি দুই বান্ডিল রিয়াল বিক্রি করবেন। সে অনুযায়ী হাশিবুল মিনা রাজনগরের মোকামবাজারে টাকা লেনদেনের জন্য যান বুধবার রাতে। শেষমূহুর্তে বিষয়টি সন্দেহজনক মনে হয় মিঠু মিয়ার কাছে। তাই তিনি কয়েকজনকে ডেকে আনেন। এসময় হাশিবুলের দেয়া টাকার বান্ডিল খুলে দেখেন উপরে একটি নোট ছাড়া বাকি সবই পত্রিকার কাগজ। এসময় উপস্থিত লোকজন ওই প্রতারককে আটকে রাখেন। পরে রাজনগর থানার পুলিশকে খবর দিলে রাজনগর থানার উপপরিদর্শক (এসআই) দিপক দাস তাকে আটক করে থানায় নিয়ে আসেন।

প্রতারণার ঘটনায় হাশিবুলের বিরুদ্ধে মামলা করেছেন এসআই দিপক দাস।

এদিকে ওই প্রতারক গত প্রায় এক মাস আগে রাজনগর বাজার থেকে একই কায়দায় ২ লাখ টাকা, মুন্সিবাজার থেকে ৬ দিন পূর্বে পান খাইয়ে ৩ লাখ টাকা ও টেংরাবাজারের এক ব্যবসায়ীর কাছ থেকে ৩ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলে জানা গেছে। তার বিরুদ্ধে বড়লেখা থানায় প্রতারণা মামলা ও খুলনার হরিনাতলা থানায় মাদক আইনে মামলা রয়েছে।

রাজনগর থানার উপপরিদর্শক (এসআই) দিপক দাস বলেন, হাশিবুল বিভিন্ন স্থানে প্রতারণা করে মানুষদের লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে বলে জানতে পেরেছি। তার বিরুদ্ধে রিমান্ডের আবেদন করা হবে।

Development by: webnewsdesign.com