মৌলভীবাজারে ঘোড়দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত

শনিবার, ৩১ ডিসেম্বর ২০২২ | ৯:১৩ অপরাহ্ণ

মৌলভীবাজারে ঘোড়দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত
মৌলভীবাজারে ঘোড়দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত
apps

মহান বিজয় দিবস উপলক্ষে মৌলভীবাজারে গ্রামবাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩১ ডিসেম্বর) বিকেলে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এম সাইফুর রহমান স্টেডিয়ামে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। শহরে এধরনের আয়োজন উপভোগ করতে হাজার হাজার দর্শকের উপস্থিতিতে উৎসবে পরিণত হয় স্টেডিয়াম মাঠ।

প্রতিযোগীতায় অংশগ্রহনকারী ঘোড়াকে বিভিন্ন নামে ডাকা হয়। এর মধ্যে হলো,জয়বাংলা, দুই ভাইয়ের মায়া, লালু পাগলা, রনজিৎ বাচ্চা,ভাগের বাচ্চা,গরিবের বন্ধু,বাংলা ভাই, আর্মি টাইগার, আমার স্বপ্ন,মায়ের আদেশ, সোনার ময়না, মকুট রাজা,দোয়েল পাখি,কালারাজা,দিলদেওয়ানা,সোনারতরী,ময়না,রুপসী বাংলা,পাখি বাদশা,শুভরাজ,মামু ভাগনা ইত্যাদি।
দেশের বিভিন্ন জেলা থেকে প্রতিযোগীতায় মোট ৪৬টি ঘোড়া অংশগ্রহন করে । ঘোড়দৌড় প্রতিযোগীতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মৌলভীবাজার ৩-আসনের সংসদ সদস্য মোঃ নেছার আহমদ ।

জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জেলা প্রশাসক মীর নাহিদ আহসান পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল হোসেন,জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খোদেজা খাতুন।

প্রতি বছরের মতো এবারও এ ঘোড়দৌড় প্রতিযোগীতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় ছোট ঘোড়ার ক্যাটেগরিতে ১ম হয়েছে শুভ রাজ, ২য় আমার স্বপ্ন ও ৩য় হয়েছে আর্মি টাইগার। এছাড়াও বড় ঘোড়ার ক্যাটেগরিতে ১ম হয়েছে জয় বাংলা, ২য় সোনার ময়না এবং ৩য় হয়েছে নিউ সোনারতরী। বিশেষ পুরস্কার পায় রনজিৎ বাচ্চা নামক ঘোড়া।

Development by: webnewsdesign.com