বাগেরহাটে

মেয়াদউত্তীর্ণ পন্যের মেয়াদবৃদ্ধির সিল ব্যবহার,ব্যবসায়ীকে জরিমানা

বুধবার, ১০ আগস্ট ২০২২ | ৬:১৪ অপরাহ্ণ

মেয়াদউত্তীর্ণ পন্যের মেয়াদবৃদ্ধির সিল ব্যবহার,ব্যবসায়ীকে জরিমানা
apps

বাগেরহাটে অবৈধ বিদেশী কসমেটিক্স মজুদ, মেয়াদউত্তীর্ণ পন্যে মেয়াদ বৃদ্ধির সিল ব্যবহারসহ বিভিন্ন অপরাধে দিপংকর সাধু নামের এক অসাধু ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (১০ আগস্ট) দুপুরে বাগেরহাট শহররক্ষা বাঁধ সংলগ্ন জয়হরি এন্টারপ্রাইজের গুদামে অভিযান চালিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, বাগেরহাটের সহকারি পরিচালক আব্দুল¬াহ আল ইমরান এই জরিমানার আদেশ দেন। একই সাথে মেয়াদউত্তীর্ণ পন্য, আমদানিকারকের সিল ও নাম না থাকা পন্য, অবৈধ বিদেশী কসমেটিক্স কোম্পানিতে ফেরত দেওয়ার নির্দেশ প্রদান করেন। এছাড়া বিদেশী কসমেটিক্স ব্যবহারের ক্ষেত্রে আরও বেশি সতর্ক হওয়ার পরামর্শ দেন এই কর্মকর্তা।

জয়হরি এন্টারপ্রাইজের গুদামে মেয়াদ উত্তীর্ণ ইমাসল, মেয়াদ উৎপাদন তারিখ না লেখা পকেট পারফিউম, আমদানি কারকের নাম, সিল ও মেয়াদবিহীন বিদেশী ক্রিম, সাবান ও সেন্ট পাওয়া যায়। জয়হরি এন্টারপ্রাইজ পাইকারি কসমেটিক্সের ডিলার। এই ব্যবসায়ী বাগেরহাটের বিভিন্ন খুচড়া বিক্রেতাদের কাছে কসমেটিক্স বিক্রি করে থাকেন।গুদামের মধ্যে পন্যের গায়ে মেয়াদের স্টিকার লাগানোর ষড়ঞ্জাম ও সিস্টেম রয়েছে। যা দিয়ে নিজেরা ইচ্ছেমত মেয়াদ ও মেয়াদ উত্তির্ন পন্যের মেয়াদ বৃদ্ধি করতে পারতেন।এরআগে একই এলাকায় ফুডক্যাব নামের একটি খাবার হোটেলকে এক হাজার এবং মাতৃ মিস্টান্ন ভান্ডারকে ২ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, বাগেরহাটের সহকারি পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন, জয়হরি এন্টারপ্রাইজের গুদামে আমদানিকারকের নাম ও মেয়াদবিহীন বিভিন্ন কসমেটিক্স, মেয়াদ উত্তীর্ন বেশকিছু কসমেটিস্ক পাওয়া গেছে। যা তিনি বিভিন্ন খুচড়ো দোকানে সরবরাহ করতেন। এছাড়া বিভিন্ন মেয়াদ উত্তীর্ন পন্যে মেয়াদ বৃদ্ধির সিল ও স্টিকার মারতেন তারা। গুদামের মধ্যে পন্যের গায়ে সিল ও স্টিকার লাগানোর ব্যবস্থা রয়েছে তাদের। এসব অপরাধে ভোক্তা অধিকার আইনে জয়হরি এন্টারপ্রাইজকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তাদের অধিকার সুরক্ষায় ভবিষ্যতেও এধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Development by: webnewsdesign.com