মাধবপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০ | ৫:৩৩ অপরাহ্ণ

মাধবপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত
apps

সারাদেশের ন্যায় নানা আয়োজনের মধ্য দিয়ে হবিগঞ্জের মাধবপুরেও পালিত হয়েছে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস দিবসটি উপলক্ষে বিভিন্ন সংগঠন সভা সেমিনারসহ নানা কর্মসূচির আয়োজন করে তথ্য প্রাপ্তি ও জানা মানুষের গণতান্ত্রিক অধিকার। তথ্য মানুষকে সচেতন করে এবং সঠিক সিদ্ধান্ত নিতে সহায়তা করে দেশের সব পর্যায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ সুশাসন প্রতিষ্ঠা এবং সব স্তরে দুর্নীতি দূরীকরণের একটি কার্যকর হাতিয়ার হাতিয়ার।

দুর্নীতিমুক্ত সমাজ বিনির্মাণে তথ্য অধিকারের গুরুত্ব অপরিসীম সোমবার (২৮- সেপ্টেম্বর) সকালে মাধবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে সম্মেলন কক্ষে সংকটকালে তথ্য পেলে, জনগনের মুক্তি মেলে” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সভাপতিত্বে বক্ত্যব রাখেন শিক্ষা কর্মকর্তা।

আবুল হোসেন যুব উন্নয়ন কর্মকর্তা সফিকুল ইসলাম মৎস্য কর্মকর্তা আসাদ ফরিদুল হক, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আবুল হোসেন মাধবপুর প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দীন আহম্মদ ও সেক্রেটারি সাব্বির হাসান, সাংবাদিক লিটন পাঠান জনসংখ্যা অফিসের করনিক সফিউল আলম প্রমুখ।

দেশের জনগণকে নিজ নিজ দেশের সব ধরনের তথ্য জানার অধিকারের বিষয়ে সচেতনতা বাড়াতে প্রতিবছর এই দিনে দিবসটি পালন করা হয় বাংলাদেশে ২০০৯ সালে তথ্য অধিকার আইন প্রণীত হয়।

Development by: webnewsdesign.com