মাদারীপুরে কাঁচা ও রান্না করা মাংস একত্রে রাখায় রেস্টুরেন্ট মালিককে জরিমানা

মঙ্গলবার, ০৬ জুন ২০২৩ | ২:৩২ অপরাহ্ণ

মাদারীপুরে কাঁচা ও রান্না করা মাংস একত্রে রাখায় রেস্টুরেন্ট মালিককে জরিমানা
মাদারীপুরে কাঁচা ও রান্না করা মাংস একত্রে রাখায় রেস্টুরেন্ট মালিককে জরিমানা
apps

মাদারীপুরে কাঁচা ও রান্না করা মাংস একসঙ্গে মজুতসহ বিভিন্ন অপরাধে স্বপ্নচূড়া রেস্টুরেন্ট নামের একটি প্রতিষ্ঠানের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৫ জুন) বিকেলে শহরের শকুনী লেক এলাকায় জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর ও নিরাপদ খাদ্য অধিদপ্তর এ যৌথ অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, বিকেলে শহরের স্বপ্নচূড়া রেস্টুরেন্ট নামের একটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস ও জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা জুয়েল মিয়াসহ এক টিম।

এ সময় ওই রেস্টুরেন্টটিতে কাঁচা ও রান্না করা মাংস একসঙ্গে ফ্রিজে রাখা ছিল। এছাড়া প্রতিষ্ঠানটির মালিক ট্যাক্সপেয়ার আইডেনটিফিকেশন নম্বরের অনুমতি না নিয়ে রেষ্টুরেন্টটি পরিচালনা করে আসছিলেন। এমন অভিযোগ প্রমাণ হওয়ায় প্রতিষ্ঠানটির মালিক গোলাম রাব্বানীকে এ জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

জান্নাতুল ফেরদৌস বলেন, রেস্টুরেন্টটিতে বেশ কয়েকদিন আগের রূপচাঁদা মাছসহ কাঁচা ও রান্না করা মাংস একসঙ্গে ফ্রিজে রাখা হয়ে ছিল। এছাড়া প্রতিষ্ঠানটি জেলা প্রশাসন থেকে ছাড়পত্র না নিয়ে পরিচালনা করে আসছিলেন এতে সরকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছিল। এছাড়াও রেস্টুরেন্টের কর্মীদের স্বাস্থ্যসনদ ছিল না। তাই তাদের সতর্ক করার জন্য প্রাথমিকভাবে ৫০ হাজার টাকা জরিমানা করেছি। পরবর্তীতে তারা এ কাজ করলে কঠিন শাস্তির ব্যবস্থা করা হবে।

Development by: webnewsdesign.com